নতুন জঙ্গি সংগঠনের নায়েবে আমির গ্রেপ্তার

সংগৃহীত ছবি

নতুন জঙ্গি সংগঠনের নায়েবে আমির গ্রেপ্তার

প্রেস বিজ্ঞপ্তি

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নায়েবে আমির শায়েখ মো. মোহিবুল্লাহ তথা ভোলার শায়েখকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট- সিসিটিসি। মঙ্গলবার রাতে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান জানান, হরকাতুল জিহাদেরই একটি অংশ হিসেবে যাত্রা নতুন এই সংগঠনের। যাদের আমির রক্সি জেলখানায় বসেই মুহিবুল্লাহ তথা ভোলার শায়েখকে নিয়ে সংগঠন সম্প্রসারণের পরিকল্পনা করে।

মূলত জিহাদের বিষয়ে মুহিবুল্লাহর জ্ঞানের পরিধি বিস্তৃত থাকায় তাকে সুরা বোর্ডের সদস্য নির্বাচিত করা হয়। পরবর্তীতে তাকে নায়েবে আমির বানানো হয়৷ সংগঠনের নতুন সদস্যদের প্রশিক্ষণ ও দাওয়াতে কাজেই মূলত নিযুক্ত ছিল মুহিবুল্লাহ।

তথাকথিত হিজরতকারী ৬০ তরুণকে প্রশিক্ষণ দেয়ার জন্য তার কাছে বরিশালে পাঠানো হয়৷ পরে সেখান থেকে প্রশিক্ষিত হয়ে পাহাড়ি অঞ্চলে পাঠানো হতো তথাকথিত হিজরতে। মুহিবুল্লাহকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে আজ।

এর আগে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়। ফলে সব মিলিয়ে নতুন এ জঙ্গি সংগঠনের ৫৬ সদস্যকে গ্রেফতার করলো আইনশৃঙ্খলা বাহিনী।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক