৬ বছর পর ঢাকায় ইংল্যান্ড দল

ফাইল ছবি

৬ বছর পর ঢাকায় ইংল্যান্ড দল

অনলাইন ডেস্ক

ছয় বছরেরও বেশি সময় আবার বাংলাদেশের মাটিতে পা রাখলো ইংল্যান্ড ক্রিকেট দল। সমান তিনটি করে ওয়ানডে ও টি২০ সিরিজ খেলতে আজ শুক্রবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুটি ভিন্ন ফ্লাইটে করে পা রাখে ইংলিশ দলের ২৩ খেলোয়াড় ও কোচিং স্টাফ। এ সময় বিসিবির পক্ষ থেকে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের স্বাগত জানানো হয়। পরে দুই ভাগে বিভক্ত হয়ে টিম বাসে করে ক্রিকেটাররা হোটেলের উদ্দেশে রওনা দেন।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে ম্যানেজারসহ ইংল্যান্ড ক্রিকেট দলের দুই সদস্য ঢাকায় পা রেখেছে। জানা গেছে, একদিনের বিশ্রাম শেষে আগামীকাল শনিবার সকালে মিরপুরের একাডেমি মাঠে প্রথম অনুশীলন করবে ইংলিশরা।

আগামী ১ মার্চ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের দ্বিপাক্ষিক সিরিজ। এছাড়া মার্চের ৩ ও ৬ তারিখ মাঠে গড়াবে বাকি দুই ওয়ানডে।

এরপর ৯, ১২ ও ১৪ মার্চ তিনটি টি২০ ম্যাচ খেলার মধ্য দিয়ে দ্বিপাক্ষিক সিরিজটি শেষ হবে।

সিরিজ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ইংল্যান্ড দলের। তবে দুই বোর্ডের সমঝোতার মাধ্যমে বাতিল হয়েছে এ দুই প্রস্তুতি ম্যাচ।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এই সিরিজ হওয়ার কথা ছিল ২০২১ সালের অক্টোবরে। কিন্তু করোনা মহামারির কারণে দুই দেশের ক্রিকেট বোর্ডের যৌথ সম্মতিতে এ সফর পিছিয়ে যায়। প্রথমে জানা গিয়েছিল ইংল্যান্ড দল বাংলাদেশে আসবে ২০শে ফেব্রুয়ারি। তবে সূচি আবার কয়েক দিনের জন্য পিছিয়ে যায়।

শেষবার বাংলাদেশ সফরে এসে ওয়ানডে সিরিজ জিতলেও, টেস্ট সিরিজ জিততে পারেনি ইংল্যান্ড। ড্র হয় ওই সিরিজ। চন্ডিকা হাথুরুসিংহের অধীনে সেবার ইংলিশদের বিপক্ষে প্রথমবার কোনো টেস্ট জিতেছিল টাইগাররা। কাকতালীয় ব্যাপার হলো, ছয় বছর পর ইংল্যান্ড যখন ফের বাংলাদেশে পা রাখলো, তখন বিসিবি কোচ হিসেবে আবার ফিরিয়ে এনেছে সেই হাথুরুসিংহেকে।

news24bd.tv/সাব্বির