দেশে ভিক্ষুকের সংখ্যা অনেক কমেছে: মতিয়া চৌধুরী

দেশে ভিক্ষুকের সংখ্যা অনেক কমেছে: মতিয়া চৌধুরী

শেরপুর প্রতিনিধি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর পরে সবচেয়ে সুযোগ্য নেতৃত্ব এখন আওয়ামী লীগকে নেতৃত্ব দিচ্ছেন। শেখ হাসিনা মানবতার মা। যিনি সকল প্রতিকূল অবস্থা ধৈর্যের সাথে মোকাবেলা করেন। তাই তাঁর হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) শেরপুরের নকলা উপজেলা পরিষদের মুক্তমঞ্চে মেধাবী শিশুদের মধ্যে কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এসময় মতিয়া চৌধুরী বলেন, এ দেশের অগ্রযাত্রায় যত অর্জন সবকিছু আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

করোনাকালে দেশের অর্থনীতি শেখ হাসিনা ধরে রেখেছেন মন্তব্য করে উপনেতা বলেন, সারা পৃথিবী যখন অর্থনৈতিক মন্দার প্রভাবে হিমশিম খাচ্ছে, তখনও আমাদের অর্থনীতি থমকে যায়নি। বরং এগিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্বে আছেন বলেই আমরা এত ভালো আছি।

দেশে ভিক্ষুকের সংখ্যা অনেক কমেছে উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, দেশের অর্থনীতি এখন আর ভঙ্গুর নয়। মানুষের আয় ও সম্পদ দুটোই বেড়েছে। ভিক্ষুক পাওয়া যায় না উল্লেখ করে সংসদ উপনেতা বলেন, এখন পেশা হিসেবে যারা ভিক্ষাকে বেছে নিয়েছেন তারাও পান্তা ভাত খান না। ধর্মীয় অনুষ্ঠানের ভিক্ষুকদের দাওয়াত করে আনতে হয়।

শেখ হাসিনার নেতৃত্বে দেশের এমন পরিবর্তন দেখে বিমোহিত হন এমন মন্তব্য করে তিনি আরও বলেন, এ দিনগুলো দেখার জন্যই আমরা রাজনীতি করি। ৬২ বছর আগে দেশের ভুখা-নাঙ্গা মানুষের মুক্তির লক্ষ্যে যে রাজনীতি শুরু করেছিলাম তা আজ সার্থক হয়েছে।

এসময় মতিয়া চৌধুরীর সঙ্গে নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,  পৌর মেয়র হাফিজুর রহমান লিটন প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এদিন নকলা উপজেলার ১০ ইউনিয়নে ১ হাজার হতদরিদ্র, প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদরাসার দ্বিতীয় শ্রেণীর মেধাবী ১ হাজার ৫শ শিক্ষার্থীকে একটি করে কম্বল প্রধান করেন মতিয়া চৌধুরী। এছাড়া  স্থানীয় মাদরাসা ও অন্যান্য প্রতিষ্ঠানকে আরও ৩০০ কম্বল দেওয়া হয়।

news24bd.tv/FA