নিহতদের জন্য ৫০, আর আহতদের প্রত্যেকে পাবেন ২৫ হাজার টাকা

নিহতদের জন্য ৫০, আর আহতদের প্রত্যেকে পাবেন ২৫ হাজার টাকা

অনলাইন ডেস্ক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ক্যাফে কুইন ভবনে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় নিহতদের প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা এবং আহতদের চিকিৎসার জন্য ২৫ হাজার টাকা করে সহায়তা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসকের পক্ষ থেকে এই সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন।  

ওই বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ১১টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাকিগুলো পর্যায়ক্রমে হস্তান্তর করা হবে। এ ঘটনায় আরও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

আরও পড়ুন... গুলিস্তানে বিস্ফোরণ: ১১ মরদেহ বুঝে পেলেন স্বজনরা

মঙ্গলবার (৭ মার্চ) দিবাগত রাত থেকে ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে অস্থায়ী বুথ বসিয়ে পুলিশের উপস্থিতে মরদেহ করা হয়।  

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন জানান, রাত থেকেই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়।

নিহতের স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ হস্তান্তর করা হয়। এ পর্যন্ত স্বজনদের কাছে ১১টি মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য মরদেহগুলো স্বজনরা আবেদন করলেই পুলিশের উপস্থিতিতে পর্যবেক্ষণ করে তাদেরও বুঝিয়ে দেওয়া হবে।  

আরও পড়ুন...গুলিস্তানে বিস্ফোরণ: দীর্ঘ হচ্ছে লাশের সারি

বিস্ফোরণে নিহতরা হলেন- মো. সুমন (২১), ইসহাক মৃধা (৩৫), মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), আল আমিন (২৩), রাহাত (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস (৬০), নুরুল ইসলাম ভুঁইয়া (৫৫), হৃদয় (২০), সম্রাট ও সিয়াম (১৮)।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা এবং আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলার নিচতলাও বিধ্বস্ত হয়েছে। ভবনগুলোতে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস।

আরও পড়ুন... ভবনের বেজমেন্টে বিস্ফোরণ, বিস্ফোরকের আলামত মেলেনি: সেনাবাহিনী

news24bd.tv/আইএএম