জবি ছাত্রলীগ সভাপতিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

ফাইল ছবি

জবি ছাত্রলীগ সভাপতিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিজস্ব প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন মশিউর রহমান নামে এক ব্যবসায়ী। মঙ্গলবার (১৪ মার্চ) মহানগর আদালতে এ মামলা করেন মশিউর।

পরে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী বাদির জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয় তদন্ত করে ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ১৬ এপ্রিল প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ইব্রাহিমসহ মামলার অন্য আসামিরা হলেন- ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল বিশ্বাস।

মামলার এজাহারে বলা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট আসামি ফরহাদ ব্যাপারী বাদির কাছ থেকে ব্যবসার কথা বলে চার লাখ টাকা ধার নেন এবং ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেবেন বলে জানান। কিছু দিন পর বাদি ইব্রাহিমের কাছে টাকা ফেরত চাইলে তিনি জানান, ব্যবসাতে লোকসান হয়েছে। তবে শিগগির তিনি টাকা ফেরত দেবেন। এরপর ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণনাশের হুমকি দেন ফরহাদ।

এজাহারে আরও উল্লেখ করা হয়, বাদিকে সমস্যা সমাধান করে দেবেন বলে জানান জবি ছাত্রলীগ নেতা ইব্রাহিম। এজন্য বাদি মশিউরকে দেখা করতে বলেন। ১৮ নভেম্বর ফরাজির কথামতো তার দেয়া ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে একটি কক্ষের ভেতর নিয়ে গিয়ে মারধর করেন।

মারধরের এক পর্যায়ে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদিকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন ও ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। তার হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবেন বলেও হুমকি দেন। আসামিরা বাদি মশিউর রহমানের মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও দুই লাখ টাকা দাবি করেন। পাশাপাশি এসব বিষয়ে কাউকে কিছু জানালে মিথ্যা মামলা দিয়ে ক্রসফায়ার দেয়ার হুমকি দেন তারা বলেও মামলায় অভিযোগ করা হয়েছে।