মেধাবী শিক্ষার্থী থেকে দুর্ধর্ষ চোর

ছিলেন ঢাবি শিক্ষার্থী, করেন মোটরসাইকেল চুরি!

মেধাবী শিক্ষার্থী থেকে দুর্ধর্ষ চোর

আরিফুল ইসলাম

মোটরসাইকেল চুরির অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রাতে মিরপুর মডেল থানার রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন,  রেজা মো. সাইমুন ওরফে তরুন (৩৫) এবং সাদমান সাকিব (২৯)। গ্রেপ্তার তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭ টি মামলা রয়েছে।

মেধাবী শিক্ষার্থী থেকে দুর্ধর্ষ চোর: রেজা মো. সাইমুন ওরফে তরুণ ছিলেন মেধাবী শিক্ষার্থী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন। কিন্তু স্নাতক শেষ করতে পারেননি।

২০১৫ সালে ৪র্থ বর্ষে থাকাকালীন বহিষ্কার হওয়ার পর পড়ালেখা ছেড়ে দেন। এরপর কিছুদিন একটি গানের দলে ছিলেন, বিভিন্ন স্টেজ শো করতেন। কিন্তু পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পরেন। ঢাকার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সীগঞ্জে বিক্রি করেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭ টি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার বিরুদ্ধে সাজাও হয়। গ্রেপ্তার অপর আসামি সাকিব আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশন বিষয়ে ড্যাফোডিল ইউনিভারসিটি অধীনে DIPTI ধানমন্ডি ৩২ ক্যাম্পাস থেকে ২০১৫ সালে ডিপ্লোমা করে।

ইউটিউব থেকে শেখেন চুরিবিদ্যা: সাধারণত মোটরসাইকেল চুরি অপর কোন চোর থেকে শিখলেও তরুণ শেখেন নিজে নিজে! আর এক্ষেত্রে তিনি সহযোগিতা নেন ইউটিউব থেকে! মোটরসাইকেলের তালা কীভাবে ভাঙে সেটা শিখে প্রথমে নিজের মোটরসাইকেলে প্রয়োগ করেন। এরপর শুরু করেন চুরি। প্রথম প্রথম ধরা না পরলেও পরে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেপ্তার হন। সর্বশেষ ২০২১ সালে গ্রেপ্তার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান। জামিনে বেরিয়ে গতকাল রাতে আবারও মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পরেন। এরপর পুলিশ তাকে গ্রেপ্তার করে।

news24bd.tv/তৌহিদ