নিজ হাতে গাড়ি চালিয়ে ইউক্রেন পরিদর্শন পুতিনের

সংগৃহীত ছবি

নিজ হাতে গাড়ি চালিয়ে ইউক্রেন পরিদর্শন পুতিনের

অনলাইন ডেস্ক

ইউক্রেনে আগ্রাসন শুরুর পর প্রথমবার দেশটিতে গেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নিজেই গাড়ি চালিয়ে রুশ বাহিনীর দখল করা দোনেৎস্ক অঞ্চলের ইউক্রেনীয় শহর মারিউপোল পরিদর্শন করেছেন পুতিন। ক্রেমলিনের বরাত দিয়ে রোববার (১৯ মার্চ) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম তাস।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, হেলিকপ্টারে করে পুতিন মারিউপোল শহরে যান।

এরপর সেখানকার বেশ কয়েকটি এলাকা তিনি ঘুরে দেখেন। এ সময় পুতিন সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

রুশ সংবাদমাধ্যম খবর দিচ্ছে, পুতিন হেলিকপ্টারে চড়ে ওই শহরে এসে নামেন এবং অন্ধকারের মধ্যে গাড়িতে করে শহরটির বিভিন্ন জায়গা ঘুরে দেখেন। এসময় তিনি নিজেই গাড়ি চালান।

এর আগে অঘোষিত এক সফরে ক্রিমিয়া সফর করেন রুশ প্রেসিডেন্ট। ইউক্রেনের কাছ উপদ্বীপটি দখলে নেওয়ার নবম বার্ষিকী উপলক্ষে শনিবার (১৮ মার্চ) এই সফরে যান তিনি। সফরকালে সেভাস্তোপলে রাশিয়ার নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভ পুতিনকে অভ্যর্থনা জানান। ক্রিমিয়ায় রুশ প্রেসিডেন্ট একটি নতুন শিশু কেন্দ্র ও আর্ট স্কুল দেখতে গিয়েছিলেন।

রাশিয়ার রাষ্ট্রীয় টিভির ফুটেজে শনিবার পুতিনকে কৃষ্ণ সাগরের বন্দর শহর সেভাস্তোপল পরিদর্শন করতে দেখা যায়। তার সঙ্গে ক্রিমিয়ায় মস্কো-নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভও ছিলেন।

এক কর্মকর্তা বলেছেন, ‘প্রেসিডেন্ট ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ পুতিন ব্যক্তিগতভাবে এখানে এসেছিলেন। নিজেই গাড়ি চালিয়ে। রুশ প্রেসিডেন্ট সবসময় সেভাস্তোপল ও সেভাস্তোপলের জনগণের সঙ্গে আছেন। ’

news24bd.tv/SHS