৬০-৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

সংগৃহীত ছবি

৬০-৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

অনলাইন ডেস্ক

ঢাকায় গত ২৪ ঘণ্টায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

ঢাকা ও তার পার্শ্ববর্তী এলঅকার জন্য বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রের ওই পূর্বাভাসে আরও বলা হয়, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সেই সঙ্গে বৃষ্টি অথবা বজ্রবষ্টিরও সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, দক্ষিণ-পশ্চিম এবং দক্ষিণ দিক থেকে বাতাস ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে। যা অস্থায়ী দমকা হাওয়ার রূপে (৫০-৬০) কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৬টায় তাপমাত্রা ছিল ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসে আর্দতা ছিল ৯৩ শতাংশ।

একই কেন্দ্রের আজ ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পাবনা, বগুড়া, রংপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক