জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য গ্রেপ্তার

সংগৃহীত ছবি

জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি দল। গতকাল (১ এপ্রিল) পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪টি মোবাইল ফোন, ৬টি সিম কার্ড, ০৩টি মেমোরি কার্ড, ২টি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত জব্দ করেছে। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে এন্টি টেররিজম ইউনিট।

 

গ্রেপ্তারকৃত মো. আব্দুর রহমান (৩৬)  কলাপাড়া পৌরসভার রহমতপুর গ্রামের মৃত জব্বার মুন্সির ছেলে। পেশায় সে একজন মোটর সাইকেল পার্টস ব্যবসায়ী।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য। তিনি গত ৫-৬ বছর ধরে ফেসবুক ব্যবহার করে উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও ‘আনসার আল ইসলাম’ এর নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিল।

এছাড়া কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র ও সংবিধান বাতিল করে ‘খেলাফত শাসন’ প্রতিষ্ঠা করতে প্রচারণা চালিয়ে আসছিলেন।

সে তার বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা চালানো এবং তাদের হত্যা করতে উৎসাহিত করে পোস্ট প্রদান করতেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গ্রেপ্তার মো. আব্দুর রহমানের বিরুদ্ধে সোমবার সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।  

news24bd/ARH