এক দিনের জন্য ভাড়া নেওয়া যাবে সঙ্গী

প্রতীকী ছবি

এক দিনের জন্য ভাড়া নেওয়া যাবে সঙ্গী

অনলাইন ডেস্ক

মানসিক স্বাস্থ্য ঠিক না থাকলে কাজে যেমন মন বসে না তেমনি কোনো কাজই ঠিকঠাক হয় না। মানসিক অবসাদ, ভয়, কাজে অনীহা ইত্যাদি এই রোগের লক্ষণ। তাই মানসিক সুস্থতায় ক্রমেই বাড়ছে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব। উল্লেখ্য, বিশ্বে প্রায় ২৭ কোটি মানুষ মানসিক উদ্বেগজনিত সমস্যায় আক্রান্ত।

 

মানসিক স্বাস্থ্য ঠিক রাখতে একজন সঙ্গীর কোনো বিকল্প নেই। সমস্যা শেয়ার করা বা সমাধানে সঙ্গী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিন্তু অনেক সময়ই দেখা যায় একজন সঙ্গীর অভাবে অনেকেই শেয়ারিং করতে পারেন না বা বিষয়টা থেকে দূরে থাকেন। কেউ আবার আশেপাশে পরিচিত অনেকেই থাকলেও ঘনিষ্ঠতা বা বিশ্বস্ততার কারনে শেয়ার করেন না।

উক্ত সমস্যার সমাধান আনল চীন। সেখানে একটি ওয়েবসাইট চালু হয়েছে যেখানে আপনি চাইলে অনলাইনেই পেতে পারেন সঙ্গীর খোঁজ। এই সঙ্গী কারো জীবনসঙ্গী হবেন না। এক জন বন্ধুর মতো আপনার সুখ দুঃখের সব কথা আপনি ভাগ করে নিতে পারেন অনলাইনের এই বন্ধুর সঙ্গে।

এক হাজার ইউয়ান (চীনা মুদ্রা) বা ১৪৫ মার্কিন ডলারের বিনিময়ে এক দিনের জন্য সঙ্গী ভাড়া নেয়া যাবে। অনলাইন পোর্টাল ৮৯ওয়াইএন ডটকম এক দিনের জন্য সঙ্গী ভাড়া নেয়া যায়। সময় কাটানো যাবে তার সঙ্গে।

সম্প্রতি চীনে তরুণ-তরুণীদের মধ্যে বিয়ে করার আগ্রহ কমেছে। অনেকে প্রেমের সম্পর্কেও জড়াতে চান না। ফলে দেশটিতে এমন মানুষদের মধ্যে সঙ্গী ভাড়া নেয়ার প্রবণতা ক্রমশ বাড়ছে। এ জন্য চীনজুড়ে অনলাইনভিত্তিক এই ব্যবসা জমে উঠেছে।

চীনা ভাষার সংবাদমাধ্যম চাও নিউজের একজন সাংবাদিক নিজের পরিচয় গোপন রেখে অনলাইন পোর্টালটিতে নিজ নামে একটি অ্যাকাউন্ট খুলেছিলেন। পরে সেই অ্যাকাউন্ট থেকে একজন প্রেমিকা ভাড়া চান তিনি। দ্রুতই ওই পোর্টালের পক্ষ থেকে তার সঙ্গে উইচ্যাটে যোগাযোগ করেন মুমু নামের এক নারী (ছদ্মনাম)। মুমু জানান, তিনি ওই সাংবাদিকের এক দিনের সঙ্গী হতে ইচ্ছুক।

মুমু ওই সাংবাদিককে জানান, নববর্ষ, মে দিবসের মতো ছুটির দিনে কিংবা উৎসবের সময়ে বুকিং দিতে হয়। বাড়তি অর্থও গুনতে হয়। তখন দিনপ্রতি ২ হাজার ৫০০ ইউয়ান বা ৩৬০ ডলার নেন মুমু।

মুমু ওই সাংবাদিককে বলেন, তাকে যারা ভাড়া নেন, তাদের বেশির ভাগই অবিবাহিত পুরুষ। তাদের অনেকেই মুমুকে প্রেমিকা হিসেবে অভিভাবকদের সঙ্গে কিংবা বন্ধুদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। হাতে হাত রেখে হাটেন। কেউবা বিয়ের পোশাক পরিয়ে ছবি তোলেন। কেউবা তার সঙ্গে সাজানো বিয়ের আসরেও বসেন। আবার এমন অনেকে রয়েছেন গরিব তারা শুধুই সময় কাটাতে চান।

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট

news24bd.tv/আলী