আজানে মুগ্ধ হয়ে ফিলিপাইনের নারী টিকটকারের ইসলাম ধর্ম গ্রহণ

সংগৃহীত ছবি

আজানে মুগ্ধ হয়ে ফিলিপাইনের নারী টিকটকারের ইসলাম ধর্ম গ্রহণ

অনলাইন ডেস্ক

পবিত্র রমজান মাসে দুবাইভিত্তিক ফিলিপিনা টিকটকার ফিয়োনা জেমস ইসলাম ধর্ম গ্রহণ করলেন। সাতওয়ার ইসলামিক ইনফরমেশন সেন্টারে ইসলাম গ্রহণের পর তিনি নিজের নাম রেখেছেন জয়নব। তাকে নতুন মুসলিম হওয়ার সনদ দেওয়া হয়েছে। খবর খালিজ টাইমসের

প্রতিবেদনে বলা হয়, ফিয়োনা জেমস ৮ বছর আগে ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে দুবাইয়ে চলে আসেন। দুবাইয়ে অবস্থানকালে সেখানকার মসজিদগুলোতে পাঁচ ওয়াক্ত নামাজের আজান তাকে আকৃষ্ট করে। ধীরে ধীরে ইসলামের প্রতি প্রভাবিত হয়ে পড়েন তিনি।

খালিজ টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে এই টিকটকার বলেছেন, আসলে আমি যখনই আজান শুনতাম তখনই প্রশান্তি পেতাম।

আসলে আজানের কিছু অংশও আমি মুখস্থ করে রেখেছিলাম। এটি আমাকে ধর্ম সম্পর্কে অনুসন্ধিৎসু করে তুলেছে।

ইসলাম সম্পর্কে জানার জন্য বর্তমানে জয়নাব ইসলামিক ইনফরমেশন সেন্টার থেকে অনলাইন ক্লাস করছেন এবং এক মাসের মধ্যে কোর্সটি শেষ করার আশা করছেন। তিনি পবিত্র কোরআনের ছোট ছোট অধ্যায় অধ্যয়ন ও মুখস্থও করছেন।

জয়নব জানিয়েছেন, তার এ সিদ্ধান্তে পরিবার খুশি এবং তার সিদ্ধান্তে সমর্থনও করেছে। তিনি বলেন, ‘আমি হৃদয়ে বেশ ভালো এবং শান্তি অনুভব করি। আমি নিজে থেকেই ইসলাম গ্রহণ করেছি। কেউ আমাকে এই ধর্ম গ্রহণ করতে বাধ্য করেনি। ’ বন্ধু এবং অনুসারীদের প্রতিক্রিয়ার বিবরণ দেখিয়ে তিনি বলেছিলেন, ‘তারা আমার সিদ্ধান্তে খুব খুশি এবং খুব সমর্থন করেছিল। ’

তিনি আরও জানান, তার ইসলাম ধর্ম গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন পাকিস্তানি টিকটকার সালমান। জয়নবকে ইসলাম সম্পর্কে জানতে অনেকটা আগ্রহী করে তুলেছেন বন্ধু সালমান। সালমানও একজন টিকটকার, যার ২০ লাখ অনুসারী রয়েছে এবং দুজনেই একসঙ্গে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য কয়েক ডজন ভিডিও তৈরি করেছেন।

news24bd.tv/SHS