ঈদযাত্রার শেষদিনেও ট্রেনের শিডিউল বিপর্যয়

সংগৃহীত ছবি

ঈদযাত্রার শেষদিনেও ট্রেনের শিডিউল বিপর্যয়

অনলাইন ডেস্ক

প্রিয়জনের সঙ্গে ঈদ করতে গত কয়েক দিন ধরেই ট্রেনে করে ঢাকা ছাড়ছে মানুষ। এবারের ঈদ যাত্রায় ট্রেনে মানুষের বাড়তি চাপ দেখা না গেলেও ট্রেনের শিডিউল বিপর্যয় যাত্রীদের ভোগান্তি বাড়িয়েছে। আজ শুক্রবারও দেখা গেছে একই চিত্র।  

ঈদযাত্রার শেষ দিনে আজ ভোর থেকেই কমলাপুর স্টেশনে ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়।

এর মধ্যেই এক ঘণ্টা করে দেরিতে ছেড়েছে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস এবং চীলাহাটি অভিমুখী নীলসাগর এক্সপ্রেস। ফলে প্রচণ্ড গরম আর মানুষের ভিড়ে যাত্রীদের ভোগান্তি বেড়েছে।

দেখা যায়, শুক্রবার সকাল ৬টায় রাজশাহীর উদ্দেশে কমলাপুর স্টেশন ছাড়ার কথা ছিল ধূমকেতু এক্সপ্রেসের। তবে ট্রেনটি কমলাপুর ছাড়ে ৭টার কিছু সময় পর।

একইভাবে সকাল ৬টা ৪০ মিনিটে চীলাহাটির উদ্দেশে স্টেশন ছাড়ার কথা ছিল নীলসাগর এক্সপ্রেসের। কিন্তু ট্রেনটি যাত্রা করে ৭টা ৫৫ মিনিটে।

অন্যদিকে সুন্দরবন এক্সপ্রেস সকাল ৮টা ১৫ মিনিটে স্টেশন ত্যাগ করার কথা থাকলেও পরে সম্ভাব্য সময় দেওয়া হয় ৮টা ৫০ মিনিট। সাড়ে ৮টা পেরিয়ে গেলেও ট্রেনটি স্টেশনে এসে পৌঁছাতে পারেনি। তবে বাকি চার ট্রেন (সোনার বাংলা, এগার সিন্দুর, প্রভাতী, তিস্তা এক্সপ্রেস) সময় মতোই স্টেশন ছেড়ে যায়।

নীলসাগর এক্সপ্রেসের এক যাত্রী বলেন, ট্রেন ছাড়ার কথা ছিল ৬টা ৪০ মিনিটে। এজন্য সেহরির পর পরই স্টেশনে এসেছিলাম। কিন্তু এক ঘণ্টার বেশি সময় দেরি করে ট্রেন ছাড়ছে। বাচ্চাদের নিয়ে ওয়াশরুমেও যেতে পারি না।

তবে স্টেশন কর্তৃপক্ষ বলছে, ট্রেন দেরি করে স্টেশনে আসায় ছাড়তেও দেরি হচ্ছে। এক কর্মকর্তা বলেন, যে কোনো ট্রেন স্টেশনে আসার পর ওয়াশ করা লাগে। তবে ট্রেন যদি সময়তো স্টেশনে পৌঁছায় তবে এসব কাজ করতে খুব বেশি দেরি হয় না।