বিদায়কে কীভাবে নিয়েছেন আবদুল হামিদ, জানালেন মেয়ে

সংগৃহীত ছবি

বিদায়কে কীভাবে নিয়েছেন আবদুল হামিদ, জানালেন মেয়ে

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতি পদ থেকে সোমবার বিদায় নিয়েছেন মো. আবদুল হামিদ। রাষ্ট্রপ্রধান হিসেবে ১০ বছর ৪১ দিন দায়িত্ব পালনের পর বিদায় নিলেন তিনি। এ দিন বঙ্গভবনে তাকে রাজসিক সংবর্ধনা দেওয়া হয়েছে। বাবার বিদায় নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সদ্য সাবেক রাষ্ট্রপতির কন্যা স্বর্ণা হামিদ।

তিনি বলেন, আমার বাবার কোনো আফসোস নেই। তিনি এই বিদায়কে ইতিবাচকভাবে নিয়েছেন। সোমবার দুপুরে একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।  

স্বর্ণা হামিদ বলেন, আজকের দিনে মনে হচ্ছে পরিপূর্ণতা পেয়েছে সবকিছু।

কেননা বাংলাদেশে প্রথমবারের মতো একজন রাষ্ট্রপতি আনুষ্ঠানিকভাবে বিদায় নিচ্ছেন। আমরা ভীষণভাবে গর্বিত। আমি তার সন্তান হিসেবে গর্বিত।  

বিদায়ী রাষ্ট্রপতির মেয়ে বলেন, আমি মনে করি, সারা বাংলাদেশের মানুষ তাকে নিয়ে গর্ব করবে। কারণ তার ক্যারিয়ার, তার জীবন, তার জীবনের রাজনীতি, জীবনের যে পথে হেঁটে হেঁটে তিনি চলে এসেছেন, রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান তিনি পেয়েছেন। আমি বলব, সেটা তার প্রাপ্য ছিল। আমি মনে করি, সারা বাংলাদেশের মানুষও বলবে সেটা তার প্রাপ্য ছিল।

রাষ্ট্রপতি হিসেবে দীর্ঘ পথচলার পর এই বিদায়টিকে মো. আবদুল হামিদ খুবই ‘ইতিবাচক’ হিসেবে নিয়েছেন উল্লেখ করে স্বর্ণা হামিদ বলেন, উনি এখন আমার বাসায়। এখন উনি তার মেয়ের বাসায় যাবেন, তার আত্মীয়-স্বজনের বাসায় যাবেন- এটাতে তিনি খুবই ভালো বোধ করছেন। তিনি খুশি। তার কোনো আফসোস নেই।

তার (আবদুল হামিদ) মনের মধ্যে আছে যে, এখন আমি মানুষের কাছে যাব, মানুষের সঙ্গে মেলামেশা করব, কথা বলব। তিনি মানুষ ছাড়া থাকতে পারেন না একদমই, বলেন স্বর্ণা হামিদ।

সদ্য বিদায়ী রাষ্ট্রপতির জন্য সকলের দোয়া চেয়ে স্বর্ণা হামিদ বলেন, আপনারা সবাই দোয়া করবেন, তিনি যেন বাকিটা জীবনও সম্মানের সঙ্গে থাকতে পারেন। মানুষের ভালোবাসায়, মানুষের মাঝে বাঁচতে পারেন।

news24bd.tv/আইএএম