জনশক্তি কর্মসংস্থান ব্যুরোতে চাকরির সুযোগ, বেতন ৫০ হাজার

প্রতীকী ছবি

জনশক্তি কর্মসংস্থান ব্যুরোতে চাকরির সুযোগ, বেতন ৫০ হাজার

অনলাইন ডেস্ক

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো। বিদেশ গমনে ইচ্ছুক কর্মীদের জন্য দেশের বিভিন্ন জেলার কারিগরি প্রশিক্ষণকেন্দ্রে (টিটিসি) জাপানি ও কোরিয়ান ভাষা প্রশিক্ষণ কোর্স পরিচালনার জন্য খণ্ডকালীন অতিথি ভাষা প্রশিক্ষক নিয়োগ করা হবে। সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে হবে এ নিয়োগ।

পদসংখ্যা

বিজ্ঞপ্তি অনুসারে, মোট ২৫ জন খণ্ডকালীন অতিথি ভাষা প্রশিক্ষক নেওয়া হবে।

এর মধ্যে ২০ জন জাপানি ভাষার প্রশিক্ষক ও ৫ জন কোরিয়ান ভাষার প্রশিক্ষক নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা 

জাপানি ভাষার প্রশিক্ষক পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক ও জাপানি ভাষা দক্ষতা পরীক্ষায় লেভেল এন-৩ পাস হতে হবে। জাপানে কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। তবে এ ক্ষেত্রে জাপানিজ ভাষাগত দক্ষতায় ন্যূনতম লেভেল-এন-৪ পাস হতে হবে।

কোরিয়ান ভাষার প্রশিক্ষক পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক ও কোরিয়ান ভাষা দক্ষতা পরীক্ষায় TOPIK Level- 3/ সমমান পাস হতে হবে। কোরিয়ায় কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। তবে এ ক্ষেত্রে কোরিয়ান ভাষাগত দক্ষতায় ন্যূনতম TOPIK Level-2/ সমমান পাস হতে হবে।

মাসিক বেতন

মাসিক বেতন ৫০ হাজার টাকা।

প্রার্থীর বয়স

প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর। এছাড়া প্রার্থীকে ঢাকার বাইরে যেকোনো জেলার কারিগরি প্রশিক্ষণকেন্দ্রে কাজ করতে আগ্রহী হতে হবে।

আবেদন

নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিঙ্ক থেকে জেনে আবেদন ফরম পূরণ করে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

আগামী ১৫ মে, ২০২৩ পর্যন্ত।

news24bd.tv/রিমু