‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন রাবির ৯ শিক্ষার্থী

সংগৃহীত ছবি

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন রাবির ৯ শিক্ষার্থী

রাজশাহী প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ জন শিক্ষার্থী। গত রোববার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ওয়েবসাইটে প্রাথমিকভাবে মনোনীত শিক্ষার্থীদের একটি তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের সরকারি ও বেসরকারি ৩৭টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন মেধাবী শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত করা হয়েছে। এই তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ৯ শিক্ষার্থীর নাম রয়েছে।

এ তালিকার বিষয়ে কোনো প্রার্থীর বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে যথাযথ প্রমাণসহ আগামী ৫ মে এর মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক বরাবর লিখিতভাবে এবং ই-মেইলের মাধ্যমে অবহিত করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে কোনো অভিযোগ বা আপত্তি পাওয়া না গেলে স্বর্ণপদক প্রদানের ক্ষেত্রে প্রকাশিত তালিকা চূড়ান্ত বলে গণ্য হবে।

স্বর্ণপদকের জন্য প্রাথমিকভাবে মনোনীত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদভুক্ত আরবি বিভাগের হাসমতুল্লাহ, আইন অনুষদভুক্ত আইন বিভাগের আফসান এলাহি, বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের মো. কাদেরী কিবরিয়া, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের রমজান আলী, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের মোস্তাকিম খান, জীববিজ্ঞান অনুষদভুক্ত উদ্ভিদবিজ্ঞান বিভাগের ইসরাত জাহান ইলা, কৃষি অনুষদভুক্ত অ্যাগ্রোনোমী অ্যান্ড এগ্রিকালচার এক্সটেনশন বিভাগের সুমাইয়া আফসানা সুমি, প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরিফুল ইসলাম এবং চারুকলা অনুষদভুক্ত গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের মনিকা আমেলিয়া।

২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদের স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ ফলাফলধারীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে।

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কৃতি শিক্ষার্থীদের মেধা বিকাশ, লেখাপড়ার প্রতি উৎসাহ প্রদান এবং কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতি হিসেবে এ স্বর্ণপদক দেওয়া হয়।

news24bd.tv/SHS