ইবির ৮ শিক্ষার্থী পাচ্ছে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’

সংগৃহীত ছবি

ইবির ৮ শিক্ষার্থী পাচ্ছে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’

ইবি প্রতিনিধি

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য প্রাথমিকভাবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৮ শিক্ষার্থী মনোনীত হয়েছেন। রোববার (৩০ এপ্রিল) মনোনীত শিক্ষার্থীদের নাম প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। স্নাতক ও সম্মানে সর্বোচ্চ ফলাফল করে তারা এ পদকের জন্য মনোনীত হয়েছেন।

স্বর্ণপদকের জন্য মনোনীতরা হলেন আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তোহা তরিক (৩.৯৮), আরবি ভাষা ও সাহিত্য বিভাগের রায়হান আলী (৩.৯৫), আইন বিভাগের রুবাইয়া ইয়াসমিন (৩.৫৯), অর্থনীতি বিভাগের মিজানুর রহমান (৩.৮৫), ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ফিরোজ খান (৩.৯১), পরিসংখ্যান বিভাগের সুপ্ত চক্রবর্তী সাধনা (৩.৭৯), ইইই বিভাগের সেলিম রেজা জীবন (৩.৮৫) এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতাহা বিনতে মুখলেস (৩.৯৬)।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দিয়ে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। তারই ধারাবাহিকতায় এ আটজন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদকের জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে।  

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’ প্রদান অনুষ্ঠানের নিমিত্ত কমিশনের বিদ্যমান প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদানসংক্রান্ত নীতিমালার আলোকে নির্ধারিত ফরমে শিক্ষার্থী মনোনয়নের আহ্বানের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়সমূহ হতে প্রাপ্ত মনোনীত প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক কমিশন কর্তৃপক্ষ ১৭৮ (একশত আটাত্তর) জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করেছে।

news24bd.tv/SHS