জর্দা খেয়ে মাথা ঘুরে নদীতে, ১০ ঘণ্টা পর জীবিত উদ্ধার

জর্দা খেয়ে মাথা ঘুরে নদীতে, ১০ ঘণ্টা পর জীবিত উদ্ধার

অনলাইন ডেস্ক

যাত্রীবাহী চলন্ত লঞ্চ থেকে পড়ে নিখোঁজ হওয়া এক নারীকে ১০ ঘণ্টা পর জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার (০৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে নদীর পাড় থেকে নিখোঁজ জোহরা বেগম নামের ওই নারীকে উদ্ধার করা হয়। দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। শরীয়তপুর জেলার ঠাণ্ডাবাজার সংলগ্ন মেঘনা নদীতে এমন ঘটনা ঘটে।

আব্দুর রহমান বলেন, বুধবার (০৩ মে) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে শরীয়তপুর জেলার কোদালপুর সংলগ্ন ঠাণ্ডাবাজার এলাকায় গোসাইরহাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ এমভি ঈগল-৩ থেকে চলন্ত অবস্থায় জোহরা বেগম (৩৮) নামের এক নারী নদীতে পড়ে যান। পরে ৯৯৯ থেকে খবর পেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট হাইমচর শাখা উদ্ধার অভিযান (সার্চ অ্যান্ড রেসকিউ অপারেশন্স) পরিচালনা করে। দীর্ঘ ১০ ঘণ্টা অভিযান পরিচালনা করে তাকে জীবিত উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, উদ্ধার ব্যক্তি লঞ্চ থেকে পড়ে ডান পায়ে গুরুতর আঘাত পাওয়ায় কোস্ট গার্ড প্রাথমিক চিকিৎসা দেয়।

পরে উন্নত চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

গোসাইরহাট থানার ওসি আসলাম শিকদার সাংবাদিকদের বলেন, লঞ্চ থেকে পড়ে যাওয়া নারী একটি চরে আটকে ছিলেন। তিনি বর্তমানে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

জিজ্ঞাসাবাদে জোহরা বেগম জানিয়েছেন, জোহরা পানের সঙ্গে সুপারি-জর্দা বেশি খাওয়ার কারণে মাথা ঘুরে নদীতে পড়ে যান। পড়ে যাওয়ার সময় তার স্বামী জহিরুল ও সন্তান ঘুমিয়ে ছিলেন। পরে তারা জানতে পেরে সবাইকে জানালে বিষয়টি জানাজানি হয়। জোহরা স্বামী জহিরুলের সঙ্গে গোসাইরহাটের কুচাইপট্টিতে বেড়াতে এসেছিলেন। তারা নারায়ণগঞ্জে বসবাস করেন।

news24bd.tvতৌহিদ