‘চুক্তি হয়ে গেছে, পরের মৌসুমে সৌদি আরবে খেলবেন মেসি’

সংগৃহীত ছবি

‘চুক্তি হয়ে গেছে, পরের মৌসুমে সৌদি আরবে খেলবেন মেসি’

অনলাইন ডেস্ক

পিএসজি ছেড়ে আগামী মৌসুমে সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন লিওনেল মেসি। সৌদির একটি ক্লাবের সঙ্গে বিশাল অঙ্কের বিনিময়ে মেসির চুক্তি হয়ে গেছে বলে সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে এই চুক্তি সংশ্লিষ্ট একটি সূত্র।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক সেই সূত্র এএফপিকে বলেছেন, ‘মেসির চুক্তি হয়ে গেছে। তিনি সৌদি আরবে আগামী মৌসুমে খেলবেন।


এ বিষয়ে জানতে চাওয়া হলে মেসির বর্তমান ক্লাব পিএসজি জানিয়েছে, আগামী ৩০ জুন পর্যন্ত তাদের সঙ্গে চুক্তিবদ্ধ আছেন মেসি। পিএসজির আরেকটি সূত্র বলেছে, ক্লাব যদি চুক্তি নবায়ন করতে চাইতো, তবে আরও আগেই সেটা করে ফেলা হতো।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে গত সপ্তাহে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে কাতারি মালাকানাধিন ফরাসি ক্লাব পিএসজি। বিনা অনুমতিতে সৌদি আরব সফরে যাওয়ায় নিষেধাজ্ঞার এই খড়গ নেমে আসে মেসির ওপর।

সৌদির পর্যটনদূত মেসি।  

এ বছরের শুরুতে সৌদির ক্লাব আল নাসরে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সূত্রের বরাতে এএফপির খবর সত্যি হলে, চিরপ্রতিদ্বন্দ্বীর পর মধ্যপ্রাচ্যের দেশটিতে খেলতে দেখা যাবে মেসিকেও।

আল–নাসরে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি রোনালদোর। ৩৮ বছর বয়সী রোনালদোর এই চুক্তির মূল্য ৪০ কোটি ইউরোর বেশি বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বস। সূত্র মারফত এএফপি দাবি করেছে, মেসি ও রোনালদোর চুক্তিতে সৌদি আরব সরকারের মালিকানাধীন পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) ভূমিকা রয়েছে। এটি বিশ্বের অন্যতম স্বাধীন সম্পদশালী ফান্ড, যার সম্পদের পরিমাণ ৬২ হাজার কোটি ডলার।

মেসির সঙ্গে সৌদি আরবের ক্লাবের চুক্তি নিয়ে সেই সূত্র এএফপিকে আরও বলেছে, ‘এই চুক্তিতে রোনালদোর মতো অত সময় লাগেনি। কারণ, বিশ্বসেরা খেলোয়াড়দের সঙ্গে চুক্তির সূত্রগুলো (রেসিপি) এখন আমরা জানি। কোনো নির্দিষ্ট ক্লাব নয়, সৌদি আরব তাকে কিনেছে পিআইএফ। ’

news24bd.tv/SHS