লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন আর্চার, ফিরলেন বেয়ারস্টো

সংগৃহীত ছবি

লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন আর্চার, ফিরলেন বেয়ারস্টো

অনলাইন ডেস্ক

লম্বা সময় পর চোট কাটিয়ে গত জানুয়ারিতে ক্রিকেটে ফিরেছিলেন জফরা আর্চার। তবে সেই চোট আবারও মাঠের বাইরে ছিটকে দিলো এই ইংলিশ পেসারকে। ইংলিশ গ্রীষ্মের এ মৌসুমে তাকে আর মাঠে দেখা যাবে না। তবে চোট আর্চারকে ছিটকে দিলেও, চোট কাটিয়ে ফের মাঠে ফিরছেন জনি বেয়ারস্টো।

অ্যাশেজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী ১ জুন একটি টেস্ট খেলবে ইংল্যান্ড। সেই সিরিজ থেকে আর্চারের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড বলেছে, ‘সাম্প্রতিক স্ক্যানে দেখা গেছে, ডান কনুইয়ে আবার স্ট্রেস ফ্র্যাকচার হয়েছে তার। ফলে সাসেক্স ফাস্ট বোলার জফরা আর্চার গ্রীষ্মের বাকি সময় থেকে ছিটকে গেছেন। এখন তিনি ইংল্যান্ড ও সাসেক্সের মেডিকেল দলের সঙ্গে কাজ করবেন।

আইপিএলে এবার মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে মৌসুম শেষ করার আগেই কনুইয়ের চোটের কারণে ইংল্যান্ডে ফিরে যান আর্চার। আশঙ্কা করা হচ্ছিল, আগামী ১৬ জুন থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজের শুরুর অংশে তাকে পাওয়া যাবে না। তবে আর্চারকে পাওয়া যাচ্ছে না আরও লম্বা সময়ের জন্য।

আর্চারকে নিয়ে ইংল্যান্ডের পুরুষ ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেছেন, ‘জফরা আর্চারের জন্য সময়টা খুবই হতাশার। কনুইয়ের চোটে এর আগে লম্বা সময়ের জন্য তাকে বাইরে থাকতে হয়েছিল, সম্প্রতি সেটি ফিরে আসার আগে তার উন্নতি ভালোই হচ্ছিল। তার সেরে ওঠার জন্য আমরা শুভকামনা জানাই। ’

অন্যদিকে গত আগস্টে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ খেলেছিলেন বেয়ারস্টো। গলফ খেলতে গিয়ে বাঁ পা ভেঙে ফেলেন এ উইকেটকিপার-ব্যাটসম্যান, সঙ্গে নড়ে যায় অ্যাঙ্কেলও। লম্বা বিরতির পর সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন, এবার টেস্ট দলেও ফিরলেন।

বেয়ারস্টোকে জায়গা করে দিয়েছেন বেন ফোকস। তার বাদ পড়া প্রসঙ্গে ইংল্যান্ডের পুরুষ ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেন, ‘সত্যিকারের কঠিন সিদ্ধান্ত ছিল বেন ফোকসকে দল থেকে বাদ দেওয়া। গত বছর ইংল্যান্ডের হয়ে দারুণ করেছে সে। তবে জনি বেয়ারস্টো বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। আমরা দল হিসেবে যেমন, সেটি তার গত গ্রীষ্মের পারফরম্যান্সেই ফুটে ওঠে। ’

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ম্যাথু পটস, ওলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস ও মার্ক উড।

news24bd.tv/SHS