মিরাজের সামনে কাউন্টি খেলার সুযোগ

সংগৃহীত ছবি

মিরাজের সামনে কাউন্টি খেলার সুযোগ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ এসেছে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের সামনে। সবকিছু ঠিক থাকলে এবং আগস্টের শুরুর দিকে বোর্ড থেকে কোনো বাধ্যবাধকতা না থাকলে কাউন্টি দল ওয়ারউইকশায়ারের হয়ে মিরাজ খেলবেন ওয়ানডে টুর্নামেন্ট ‘ওয়ান ওয়ানডে কাপে’।

ওয়ারউইকশায়ার থেকে মিরাজের কাছে প্রস্তাব এসেছে ইংলিশ ক্রিকেটার জ্যাক লিনটটের কল্যাণে। ঢাকা প্রিমিয়ার লিগে লিনটট-মিরাজ খেলেছেন মোহামেডানের হয়ে।

একই সঙ্গে খেলার সুবাদে মিরাজকে কাউন্টি খেলার প্রস্তাব দেন লিনটট।

কাউন্টি খেলার ব্যাপারে মিরাজ বলেছেন, ‘লিনটট ঢাকা লিগ খেলতে এসে প্রথমে আমাকে খেলার কথা বলেছিল। এখন খেলা না খেলার বিষয়টা নির্ভর করছে জাতীয় দলের ব্যস্ততার ওপর। যদি জাতীয় দলের খেলা না থাকে, তাহলে বোর্ডের অনুমতি নিয়ে ৫-৬টা ম্যাচ খেলে আসব।

কাউন্টি দলের হয়ে খেলার ইচ্ছা ছিল সব সময়। এখন দেখি, যদি সময়–সুযোগ হয়, তাহলে হয়তো সেখানে কিছু ওয়ানডে খেলা হবে। ’

বাংলাদেশ দল এখন আছে ছুটিতে। কিছুদিন আগে ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে এসেছে টাইগাররা। বাংলাদেশের পরের আন্তর্জাতিক সিরিজ আগামী জুনে। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর মাঝের এক বিরতি শেষে একই দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি২০ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ-আফগানিস্তানের খেলা শেষ হবে ১৬ জুলাই। এরপর আগস্টের শেষ সপ্তাহ থেকে ওয়ানডে সংস্করণের এশিয়া কাপ শুরু হওয়ার কথা, যা চলবে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত। ওদিকে ইংল্যান্ডে ওয়ান ওয়ানডে কাপ শুরু হবে ১ আগস্ট, ফাইনাল ১৬ সেপ্টেম্বর।

news24bd.tv/SHS