গার্মেন্টস ফ্যাক্টরির ভেতর মিললো জাল টাকার কারখানা

গার্মেন্টস ফ্যাক্টরির ভেতর মিললো জাল টাকার কারখানা

নিজস্ব প্রতিবেদক

সাভারে গার্মেন্টস ফ্যাক্টরির আড়ালে জাল টাকা তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। অভিযানে ৫০ লক্ষ ১৭ হাজার টাকার জাল নোটসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৪ মে) সকাল ৯টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। প্রধান আসামি সাখাওয়াত বরিশালের মুলাদী থানার ডিগ্রিরচর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

তিনি দীর্ঘদিন এখানে জাল টাকার ব্যবসা করে আসছিলো বলে জানায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার এসআই রাসেল মিয়া জানান, সাভার থানাধীন অন্ধ মার্কেটের সামনে জাল টাকা নিয়ে লিচু ক্রয় করতে গেলে স্থানীয় জনগণ জাল নোটসহ সাখাওয়াতকে আটক করে পুলিশকে সংবাদ দেয়। এরপর সাভার থানা থেকে একটি অভিযানিক দল সাখাওয়াতকে ১৭,০০০ টাকা মূল্য মানের জাল নোটসহ গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে আসামি জানায়, সাভার থানাধীন সাদাপুর পুরানবাড়ি এলাকায় তার সাউথ বেঙ্গল গার্মেন্টস এর অভ্যন্তরে তিনি অন্যান্য লোকজনের সহায়তায় জাল নোট তৈরির কারখানা গড়ে তুলেছেন।

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে গরুর হাটে এই জাল নোট ব্যবহার করে তিনি বিপুল অর্থের মালিক হওয়ার পাঁয়তারায় ছিলেন।

পুলিশ আরও জানায়, আসামি সাখাওয়াত হোসেনের দেয়া তথ্য অনুযায়ী সাউথ বেঙ্গল গার্মেন্টসের অভ্যন্তরে অভিযান চালিয়ে আলাদা কক্ষে জাল নোট তৈরির কারখানার মধ্যে মো. নাজমুল হোসেন (২৪) ও সুজন মিয়াকে (৩০) আটক করা হয়।

জাল নোট তৈরির কারখানা হতে বিভিন্ন নাম্বারের সর্বমোট ৫০ লক্ষ ১৭ হাজার টাকা মূল্য মানের জাল নোট, ১ বোতল বিদেশি মদ, ১টি বিয়ার, ১০০ পিস ইয়াবা ও জাল টাকা তৈরির বিপুল পরিমাণ মেশিনসহ বিভিন্ন সরঞ্জামাদি এবং উপকরণ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মামলা রুজু প্রক্রিয়াধীন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক