টেকনাফে র‌্যাবের অভিযানে সাড়ে ৬ হাজার ইয়াবাসহ আটক ১

সংগৃহীত ছবি

টেকনাফে র‌্যাবের অভিযানে সাড়ে ৬ হাজার ইয়াবাসহ আটক ১

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফ থানাধীন কাটাবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ৬ হাজার ইয়াবাসহ হাছান আহম্মদ প্রকাশ কেলাহায়া (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।  

আটককৃত ব্যক্তি হলেন- টেকনাফ পৌরসভার ৯নং ওয়ার্ডের কুলাল পাড়া এলাকার মৃত আলী আহমদ প্রকাশ পাইক আলীর ছেলে হাছান আহম্মদ প্রকাশ কেলাহায়া (৩৫)।

র‌্যাব সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন নয়াপাড়ার পুরান পাড়া এলাকা থেকে কাটাবুনিয়াগামী গ্রাম্য চলাচলের কাঁচা রাস্তায় কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবাসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের নিকট হাছান আহম্মদ নামে এক মাদক কারবারী ধৃত হয়।

 

উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে তার হেফাজত হতে সর্বমোট ৬ হাজার ৪শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে এবং আভিযানিক দল বর্ণিত স্থানে পোঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তির নিকট থেকে জানা যায়।  

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যম এসব তথ্য নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর  করা হয়েছে।  
  
এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, আটক হাছান আগে ইজিবাইক (টমটম) চালিয়ে জীবিকা নির্বাহ করলেও এখন ইয়াবা ব্যবসার বদৌলতে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছে।

মাদক ব্যবসা করে নিকটাত্মীয়দের এই সিন্ডিকেট ইতোমধ্যে কোটি কোটি মালিক হয়েছে।

হাছানের ভাতিজা আলতাছের ছেলে হেলাল (২৫) টাইলস দিয়ে ডুপ্লেক্স বাড়ি নির্মাণ করেছে। এই সিন্ডিকেটে যারা জড়িত রয়েছে হেলালের ভগ্নিপতি আলমগীর, হাঙ্গরডেইল (চকবাজার) এলাকার নুরুল আলম প্রকাশ বৈদ্য নুর আলমের ছেলে আব্বুইয়া অন্যতম।

news24bd.tv/কেআই