এমন গরম আর কয়দিন থাকবে, জানালো আবহাওয়া অধিদপ্তর

প্রতীকী ছবি

এমন গরম আর কয়দিন থাকবে, জানালো আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

টানা কয়েকদিন ধরে গরমে অতিষ্ঠ জনজীবন। এ অবস্থায় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

তাপপ্রবাহ বিষয়ে অধিদপ্তর জানায়, রাজশাহী, দিনাজপুর, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

ঢাকা ও বরিশাল বিভাগসহ রংপুর, রাজশাহী, খুলনা বিভাগের কোথাও কোথাও এবং ময়মনসিংহ, মৌলভীবাজার, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পরবর্তী তিন দিনের আবহাওয়ার অবস্থা বলে হয়েছে, সারা দেশে চলমান তাপমাত্রা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৮ শতাংশ। সিনপটিক অবস্থা নিয়ে পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুসারে, গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ শনিবার সর্বনিম্ন তাপমাত্রা সিলেটে ২৪ দশমিক ০ ডিগ্রি।

news24bd.tv/রিমু  

এই রকম আরও টপিক