মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিকের ক্লাস বন্ধ

ফাইল ছবি

মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিকের ক্লাস বন্ধ

অনলাইন ডেস্ক

এবার সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর প্রাথমিক শাখার ক্লাসও আগামী বৃহস্পতিবার ( ৮ জুন ) পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার ( ৫ জুন ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ জানিয়েছেন, প্রচণ্ড গরমের কারণে বন্ধ রাখার এই সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বিভাগ।  

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন, ৭ জুন থেকে অর্ধবার্ষিকী মূল্যায়ন ও পরীক্ষা থাকায় মাধ্যমিক স্তরে শিক্ষা কার্যক্রম চালু থাকবে। তবে এ ক্ষেত্রে মাধ্যমিক স্তরের জন্য বেশ কিছু নির্দেশনা দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের মতো অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাথমিক শাখাও আছে। এ ধরনের প্রাথমিক শাখাগুলোর শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।

আরও পড়ুন : স্কুল-কলেজে মানতে হবে ৬ নির্দেশনা

এর আগে দেশজুড়ে চলমান দাবদাহের কারণে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত মোট চার দিন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গতকাল সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী তীব্র তাপপ্রবাহের কারণে কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শুধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস বন্ধ ঘোষণার পর অন্যান্য বিদ্যালয় বন্ধ ঘোষণা না করায় প্রশ্ন ওঠে। অবশ্য কোনো কোনো বেসরকারি বিদ্যালয় সরকারি সিদ্ধান্তের পর নিজেরাই ছুটি ঘোষণা করে। গরমের কারণে বিশেষ এ ছুটির পর শুক্র ও শনিবার রয়েছে সাপ্তাহিক ছুটি।


news24bd.tv/aa