ইবি শিক্ষককে মারধরের ঘটনায় ব্যাংক কর্মকর্তা সাময়িক বহিষ্কার

সংগৃহীত ছবি

ইবি শিক্ষককে মারধরের ঘটনায় ব্যাংক কর্মকর্তা সাময়িক বহিষ্কার

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানকে মারধরের ঘটনায় ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আজ শুক্রবার (৯ জুন) অগ্রণী ব্যাংক লিমিটেড (খুলনা সার্কেল) এর উপ-মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৩ নভেম্বর হতে অভিযুক্ত সোহেল অগ্রণী ব্যাংকের কর্মকর্তা হিসেবে কুষ্টিয়ার চৌড়হাস শাখায় কর্মরত আছেন। তার বিরুদ্ধে গত ৭ জুন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এবং ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরনের অভিযোগে বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করে।

যা ৭ ও ৮ জুন জাতীয় দৈনিক পত্রিকা ‘নয়া দিগন্ত’ এবং ‘The Daily Messenger’ পত্রিকার অনলাইন সংস্করনে প্রকাশিত হওয়ায় ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে। এছাড়া উক্ত শিক্ষকের উপর হামলার কারনে অভিযুক্তর বিচার চেয়ে শিক্ষার্থীবৃন্দ অত্র ব্যাংকের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন। যা ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ব্যাংকের একজন কর্মকর্তা হিসেবে ব্যাংকের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত হওয়ায় ব্যাংকের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে, যা অগ্রণী ব্যাংক কর্মচারী চাকুরী প্রবিধানমালা-২০০৮ এর ৪১(গ), ৪১(ঘ) ও ৪১(ঙ) অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।

এমতাবস্থায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকুরি প্রবিধানমালা-২০০৮ এর ৪৪ ধারা মোতাবেক অভিযুক্তকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। যা ৮ জুন হতে কার্যকর হবে। এছাড়া সাময়িক বরখাস্তকালীন সময়ে অভিযুক্ত বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্ত হবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

news24bd.tv/SHS