বাফুফের বিরুদ্ধে তদন্ত শুরু মন্ত্রণালয়ের

বাফুফের বিরুদ্ধে তদন্ত শুরু মন্ত্রণালয়ের

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে হাইকোর্টের জারি করা ‍রুল তিন সপ্তাহের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। রোববার (৯ জুলাই) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। সেই প্রেক্ষিতে তদন্তের কাজ শুরু করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

আজ সোমবার বাফুফে ভবনে এসেছিলেন তদন্ত কমিটির পাঁচ সদস্যের প্রতিনিধি দল।

তদন্তের জন্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে আলোচনাও করেন তারা। যদিও কী বিষয়ে আলাপ হয়েছে সেটা তুলে ধরা হয়নি গণমাধ্যমের সামনে।

বাফুফে ভবনে সভা শেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং তদন্ত কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম বলেন, ‘আমরা বাফুফের বিষয়ে তদন্ত করব। তাই ঘটনাস্থল সরেজমিনে দেখে আসলাম।

তিনি (সালাউদ্দিন) যেহেতু প্রতিষ্ঠানের প্রধান এবং উপস্থিত ছিলেন তার সঙ্গে আমরা সৌজন্য সাক্ষাৎ করেছি। ’
 
আর্থিক অনিয়মের কারণে ফিফা ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধ করার পরপরই বাফুফের ওপর দুর্নীতির অভিযোগ ওঠে। সেজন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠন করা হয় তদন্ত কমিটি। নির্দিষ্ট সময়ের ভেতরই তদন্ত শেষ হবে বলে জানান তদন্ত কমিটির আহ্বায়ক। তিনি বলেন, ‘বাফুফের কাছে কিছু কাগজপত্র চেয়েছি। আমরা একটি রূপরেখার মাধ্যমে নির্দিষ্ট সময়সীমার মধ্যেই তদন্ত কার্যক্রম সম্পন্ন করব। ’

ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটিতে রয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তা ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব।

news24bd.tv/SHS