সাংবাদিক অধরা ইয়াসমিনের বিরুদ্ধে মামলায় বিজেসির নিন্দা 

সাংবাদিক অধরা ইয়াসমিনের বিরুদ্ধে মামলায় বিজেসির নিন্দা 

অনলাইন ডেস্ক

রাজধানীর রাজারবাগের পীর সিন্ডিকেটের অপকর্মের সংবাদ প্রকাশ করায় আরটিভির নিজস্ব প্রতিবেদক অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)।

বুধবার (১২ জুলাই) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানায় বিজেসি।

বিজেসি চেয়ারম্যান রেজওয়ানুল হক ও সদস্য সচিব শাকিল আহমেদের এক বিবৃতিতে জানান, সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে অব্যাহতভাবে মামলা গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকি। আইনটির প্রতিশ্রুত সংশোধন হওয়ার আগ পর্যন্ত সাংবাদিকদের বিরুদ্ধে এই আইনে মামলা নেওয়ার ক্ষেত্রে যাচাই-বাছাইয়ের যে আশ্বাস সরকারের তরফে দেওয়া হয়েছিল তার বাস্তবায়ন হচ্ছে না বলেই সম্ভবত আইনটির অপব্যবহারও বন্ধ হচ্ছে না।

বিবৃতিতে নেতারা আরও জানান, রাজারবাগ দরবার শরীফের পীর এবং তার সিন্ডিকেটের বিরুদ্ধে মামলাবাজি, সারাদেশে অসংখ্য মানুষকে হয়রানি, জমি দখলসহ বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে, যা নিয়ে এর আগেও গণমাধ্যমে সংবাদ প্রচার হয়েছে। বিজেসি এই হয়রানিমূলক মামলা অবিলম্বে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছে।

সাংবাদিক অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে চলতি বছরের ১৩ মে মামলাটি করেন শাকেরুল কবির।

মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম সোমবার (১০ জুলাই) চিঠি দেওয়ার পর বিষয়টি জানাজানি হয়।

অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় মামলাটি করা হয়।

news24bd.tv/কামরুল