‘দাউদ ইব্রাহিম’ হয়ে আসছেন মোশাররফ করিম

সংগৃহীত ছবি

‘দাউদ ইব্রাহিম’ হয়ে আসছেন মোশাররফ করিম

অনলাইন ডেস্ক

নব্বইয়ের দশকের শেষের দিকে উত্থান ঘটে হুগলির ডন খ্যাত হুব্বা শ্যামল নামে এক গ্যাংস্টারের। হুগলি জেলার অপরাধজগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই শ্যামল। তাঁর জীবনকে বড় পর্দায় আনতে চলেছেন পশ্চিমবঙ্গের নির্মাতা ব্রাত্য বসু।

‘হুব্বা’ শিরোনামের এই সিনেমায় নাম ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে।

ভক্তদের জন্য এই চলচ্চিত্রের এক ঝলক প্রকাশ করা হয়েছে আজ। ১২ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, গাঁদা ফুলের মালা জড়িয়ে দাঁড়িয়ে আছেন মোশাররফ করিম। তাঁকে ঘিরে দাঁড়িয়ে বাকিরা।

হুব্বা শ্যামল হুগলির দাউদ ইব্রাহিম নামেই পরিচিত ছিলেন।

হত্যা ও মাদক পাচারসহ নানা অভিযোগে তাঁর  বিরুদ্ধে অজস্র মামলা ছিল। একসময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাঁকে গ্রেপ্তার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গিয়েছিলেন তিনি। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে।  

সিনেমার বিষয়ে আনন্দবাজার অনলাইনকে পরিচালক ব্রাত্য বলেন, ‘থ্রিলার ও কমেডির মিশেলে তৈরি করা হয়েছে সিনেমাটি। এই সিনেমার মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ’

বছরদুয়েক আগে টালিউডে অভিষেক হয় অভিনেতা মোশাররফ করিমের। ব্রাত্য বসুর নির্মাণে ‘ডিকশনারি’ সিনেমার মাধ্যমে তাঁকে প্রথমবার কলকাতার মানুষ বড় পর্দায় দেখে। ছবিটি প্রশংসাও পায় বেশ। সেই সুবাদে একই নির্মাতার নতুন এই ছবিতেও ডাক পান মোশাররফ।

‘হুব্বা’ সিনেমাটি প্রযোজনা করেছে প্রযোজক ফিরদৌসল হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস কমিউনিকেশন’। এর আগে ব্রাত্য বসুর সঙ্গে তিনি ডিকশনারি সিনেমায় কাজ করেন।

আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, ‘একটা সিনেমা তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করে, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এই ছবিতে রয়েছে বেশ কিছু চমকও। ’

তিনি আরো বলেন, ‘আমি বিশ্বাস করি, ভালো ছবি তৈরি হয় শুধু বড় পর্দার জন্যই। বিশেষত অপরাজিত সিনেমার পর আমার দর্শকরা সেটাই প্রমাণ করে দিয়েছে। ’

News24bd.tv/AA