যশোরের নবনির্মিত টার্মিনাল প্রধানমন্ত্রীর উপহার: বিমান প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

যশোরের নবনির্মিত টার্মিনাল প্রধানমন্ত্রীর উপহার: বিমান প্রতিমন্ত্রী

যশোর প্রতিনিধি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, যশোরের নবনির্মিত দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক প্যাসেঞ্জার টার্মিনাল মাননীয় প্রধানমন্ত্রীর একটি উপহার। যশোর বিমানবন্দরে এ টার্মিনালটি উন্নত যাত্রীসেবা, পর্যটন সেবা ও এ অঞ্চলের অর্থনৈতিক প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আজ সোমবার (৩১ জুলাই) যশোর বিমানবন্দরে নবনির্মিত টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, যশোর বিমানবন্দর ইতিপূর্বে এ অঞ্চলের মৎস খাতে, পর্যাটন খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

সুন্দরবনে আগত দেশি-বিদেশি পর্যটকেরা এই বিমানবন্দর ব্যবহার করে। শুধু তাই নয়, এ অঞ্চল চিংড়ি এবং মাছের পোনা চাষে বিখ্যাত হওয়ায়, এ বিমানবন্দর পোনা বহনেও ভূমিকা রেখে চলেছে।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক ৩২ কোটি টাকা ব্যয়ে নতুন টার্মিনাল নির্মাণ করা হয়েছে। এর ফলে নতুন টার্মিনাল ভবনের মাধ্যমে যশোর বিমানবন্দর বছরে ১০ লাখ যাত্রী ব্যবস্থাপনার সক্ষমতা অর্জন করবে।

নতুন টার্মিনাল ভবনে রয়েছে আটটি চেক-ইন কাউন্টার, পাঁচটি ল্যাগেজ স্ক্যানিং মেশিন, পাঁচটি আর্চওয়ে, ভিআইপি লাউঞ্জ ও কার পার্কিং। এ ছাড়াও এই প্রকল্পের অধীনে রানওয়ে লাইটিং সিস্টেম উন্নয়ন, বৈদ্যুতিক সাবস্টেশন ও আবাসিক ভবন নির্মাণ, কার্গো এয়ারক্রাফট পার্কিং, অ্যাপ্রোন সম্প্রসারণ ও ট্যাক্সিওয়ে নির্মাণ, পানি শোধনাগার নির্মাণ, যোগাযোগ ও নিরাপত্তা যন্ত্রাবলি স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল অব: ডা. নাসির উদ্দীন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মোকাম্মেল হোসেনসহ অন্যান্যরা।

news24bd.tv/SHS