উইন্ডিজদের গুঁড়িয়ে সিরিজ জিতলো ভারত

সংগৃহীত ছবি

উইন্ডিজদের গুঁড়িয়ে সিরিজ জিতলো ভারত

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে উঠতে ব্যর্থ ওয়েস্ট ইন্ডিজের কাছে দ্বিতীয় ওয়ানডে হেরে তুমুল সমালোচনার মুখে পড়েছিল ভারত। অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা নিয়েও উঠেছিল প্রশ্ন। তবে সব সমালোচনার জবাব বড় জয়ে সিরিজ নিশ্চিত করেই দিলো সফরকারী দল।

গতকাল ত্রিনিদাদে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত।

ম্যাচ সেরা হয়েছেন শুভমন গিল। সিরিজ সেরা হয়েছেন ভারতীয় ওপেনার ঈশান কিষাণ।

ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামা ভারতকে উদ্বোধনী জুটিতেই ১৪৩ রান এনে দেন গিল-ঈশান জুটি। ৭৭ রান করে ঈশান থামলে ভাঙে এ জুটি।

রুতুরাজ গায়কোয়াড় রান (৮) পাননি। তবে হাসে সঞ্জু স্যামসনের ব্যাট। ৫১ রান করেন তিনি। সেঞ্চুরির কাছ গিয়ে থামেন গিল। তার ব্যাট থেকে আসে ৮৫ রান।

ইনিংসের শেষদিকে তাণ্ডব চালান হার্দিক পান্ডিয়া। ৫২ বলে ৭০ রান করেন তিনি। সূর্যকুমার যাদবের ব্যাট থেকে আসে ৩৫ রান। তাদের ঝোড়ো ব্যাটিংয়েই ৫ উইকেটে ৩৫১ রান তোলে ভারত। উইন্ডিজের পক্ষে খরুচে বোলিং করে সর্বোচ্চ ২ উইকেট নেন রোমারিও শেফার্ড।

বড় লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারেই ব্রেন্ডন কিংকে (০) হারায় ওয়েস্ট ইন্ডিজ। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারানোর এই ধারা অব্যাহত থাকে ক্যারিবিয়ানদের। ৫০ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ হারের ব্যবধান কমায় লোয়ার অর্ডার ব্যাটারদের কল্যাণে। ১০-এ নেমে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন গুদাকেশ মোতি। ৯-এ নামা আলজারি জোসেফের ব্যাট থেকে আসে ২৬ রান।

শেষদিকে এ দুজন হাল না ধরলে ১০০ রানের আগেই গুটিয়ে যেতো উইন্ডিজদের রানের চাকা। ভারতের হয়ে ৩৭ রানে ৪ উইকেট নেন শারদুল ঠাকুর। ৩ উইকেট গেছে মুকেশ কুমারের পকেটে।

আগামীকাল ৩ আগস্ট থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। প্রথম ম্যাচটি হবে ত্রিনিদাদের এই ব্রায়ান লারা স্টেডিয়ামেই।

news24bd.tv/SHS