যুক্তরাষ্ট্রকে বিদায় করে কোয়ার্টারে সুইডেন

সংগৃহীত ছবি

নারী বিশ্বকাপ

যুক্তরাষ্ট্রকে বিদায় করে কোয়ার্টারে সুইডেন

অনলাইন ডেস্ক

নারী বিশ্বকাপের সফলতম দল মার্কিন যুক্তরাষ্ট্র। নামের পাশে সর্বোচ্চ চারটি শিরোপা তো আছেই, দলটি কখনো বিশ্বমঞ্চ থেকে বিদায় নেয়নি শেষ চারের আগে। সেই যুক্তরাষ্ট্র এবারের নারী বিশ্বকাপ থেকে বিদায় নিলো শেষ ষোলোতেই। তাদের হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সুইডেন নারী দল।

আজ রোববার অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিত ম্যাচে টাইব্রেকারে সুইডেনের কাছে ৫-৪ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে যুক্তরাষ্ট্র।

দারুণ ফর্মে থেকে যুক্তরাষ্ট্রের বিপক্ষে নেমে নির্ধারিত সময়ে দলটিকে কোনো গোল করতে দেয়নি সুইডেন। গোল হয়নি পরের ৩০ মিনিটেও। কোয়ার্টার ফাইনালের টিকিট নির্ধারণ করতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

সেখানেও দুই দল সমানে সমান।

প্রথম পাঁচ শটে দুই দলই করে তিনটি করে গোল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষ হয় সাডেন ডেথে। নক আউট ম্যাচের ফলাফল নির্ধারণের সর্বশেষ উপায় সাডেনডেথে। প্রথম দুই শটে দুই দলই গোল করে। এরপর সুইডেন গোল করলেও ব্যর্থ হয় চারবারের চ্যাম্পিয়নরা।

নারী বিশ্বকাপের সবচয়ে বড় পরাশক্তি যুক্তরাষ্ট্রকে বিদায় করে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে সুইডেন মুখোমুখি হবে এশিয়ার দেশ জাপানের। শেষ ষোলো থেকে বিদায়ের ফলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন শেষ হয়ে গেলো আমেরিকার মেয়েদের।

news24bd.tv/SHS