এক দফা দাবিতে আবারও ৭ কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সংগৃহীত ছবি

এক দফা দাবিতে আবারও ৭ কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

এক দফা দাবিতে আবারও রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি ৭ কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। সিজিপিএ শর্ত শিথিল করে পরের বর্ষে প্রমোশনের দাবি মেনে না নেওয়ার অভিযোগ তোলেন তারা।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে জড়ো হয়ে এসে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন তারা। পরে দুপুর পৌনে একটার দিকে সড়ক অবরোধ করেন তারা।

শিক্ষার্থীরা বলেন, মানোন্নয়নের মাধ্যমে প্রমোশনের সুযোগ দিতে আমরা তিন মাস ধরে আন্দোলন করছি। আমাদের আশ্বাস দিয়ে ঘোরানো হয়েছে, কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। এর মধ্যে বিলম্বে ফল প্রকাশ করেছে। আমরা ইতোমধ্যে পরবর্তী বর্ষের প্রস্তুতি নিয়েছি এবং ইনকোর্স ও টেস্ট পরীক্ষা সম্পন্ন করেছি।

অনেকের ফল খারাপ হয়েছে (অর্থাৎ প্রমোশনের জন্য নির্ধারিত সিজিপিএ–২ পাননি)।

শিক্ণার্থীদের দাবি, সামান্য সিজিপিএ বা জিপিএ শর্তের জন্য বিগত বর্ষের সব বিষয়ে পরীক্ষা দেওয়া সম্ভব নয়। আমরা নির্ধারিত সিজিপিএর শর্ত শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন চাই।

উল্লেখ্য, এর আগে গত ১৬ আগস্ট সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি ৭ কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। তারও আগে গত ২০ জুন সাত দফা দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেছিলেন তারা।

news24bd.tv/TR