যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে অবস্থান কর্মসূচি

সংগৃহীত ছবি

যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে অবস্থান কর্মসূচি

অনলাইন ডেস্ক

গাইবান্ধার সুন্দরগঞ্জে হাসানগঞ্জ রেলস্টেশনে যাত্রাবিরতির দাবিতে রামসাগর এক্সপ্রেস ট্রেন আটকে অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ৮টার দিকে ট্রেনটি এ স্টেশন অতিক্রমের সময় লাইনে দাঁড়িয়ে অবস্থান নেন এলাকাবাসী। এ সময় প্রায় ১৫ মিনিট ট্রেনটি আটকে রাখা হয়।

হাসানগঞ্জ বাজার উন্নয়ন কমিটি ও এলাকাবাসীর আয়োজনে এসময় বক্তব্য দেন বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, স্থানীয় সহকারী শিক্ষক মো. ফজলুল হক মণ্ডল, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, অল্প সময়, কম খরচ আর খুব সহজেই পীরগাছা কলেজ, রংপুর বিভাগীয় শহর ও শিক্ষাবোর্ড দিনাজপুরে যাতায়াত করা যাবে রামসাগর এক্সপ্রেসে করে। ফিরতি পথে আবার জেলা শহর গাইবান্ধায় যাওয়া যাবে। সে কারণে হাসানগঞ্জ রেলস্টেশনে ট্রেনটির যাত্রাবিরতি জরুরি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে, বুধবার (৩০ আগস্ট) সকালে রামসাগর এক্সপ্রেস ট্রেন আটকে মানববন্ধন করেন স্থানীয়রা। পরে একইদিন দিবাগত রাত দেড়টার দিকে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

দীর্ঘ ১২ বছর পর গত মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে জেলার বোনারপাড়ায় রামসাগর এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ট্রেনটি বোনারপাড়া রেলস্টেশন থেকে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন (বী. মু. সি. ই.) পর্যন্ত চলাচল করার কথা রয়েছে।

বোনারপাড়া রেলস্টেশন থেকে ভোর সাড়ে ৫টায় ছেড়ে গিয়ে ট্রেনটি পঞ্চগড় স্টেশনে পৌঁছাবে দুপুর ২টা ৫০ মিনিটে। ট্রেনটি ২৪টি রেলস্টেশন অতিক্রম করে পাড়ি দেবে ২৬৪ কিলোমিটার রেলপথ। সর্বোচ্চ ৯০ টাকায় যাত্রীরা বোনারপাড়া থেকে পঞ্চগড় পর্যন্ত যেতে পারবেন। আর সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা।