সিলেটের ফেঞ্চুগঞ্জে তারুণ্যের উৎসব

সিলেটের ফেঞ্চুগঞ্জে তারুণ্যের উৎসব

অনলাইন ডেস্ক

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের, ঘিলাছড়া দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে গত শনিবার (২ সেপ্টেম্বর) তারুণ্যের উৎসব অনুষ্ঠিত হয়েছে।  ইউএসএআইডি'র সহযোগিতায়- প্রতিবেশ প্রকল্পের আয়োজনে এই উৎসবের প্রতিপাদ্য বিষয় ছিল- ‘স্মার্ট তারুণ্যের বাংলাদেশ, সংরক্ষণ করবে প্রতিবেশ’।

দিনব্যাপী চলা এই উৎসবে তরুণ প্রাণের অংশগ্রহণে তথ্যবহুল কুইজ প্রতিযোগিতা, পাপেট শো, গানের আসর, গোলকধাঁধা, হুইল অফ ফরচুনের মতো মজার সব আয়োজনের মধ্য দিয়ে। জানানো হয় প্রতিবেশ সংরক্ষণে সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণে করণীয়।

এই আয়োজনে সিটিজেন জার্নালিজম মোবাইল আ্যাপ- টিমবি ব্যবহারে উৎসাহিত করা হয় তরুণদের- যা তথ্য প্রদানের মাধ্যমে কর্তৃপক্ষকে প্রতিবেশে ক্ষতি রোধের সহায়তায় একটি সহজ ডিজিটাল উপায়।

তারুণ্যের উৎসব উদ্বোধনের আনুষ্ঠানিকতায়- স্বাগত বক্তব্য দেন- এ কে এম মিছবাউর রহমান, প্রধান শিক্ষক, ঘিলাছড়া দ্বিমুখী উচ্চবিদ্যালয়।

শুভেচ্ছা বক্তব্য দেন মো. আবুল কাশেম, প্রধান শিক্ষক, ঘিলাছড়া যুথিষ্টিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ, এবং সমাপনী বক্তব্য দেন- সিওপি ড. ফেলিক্স গ্যাষিক।

এই রকম আরও টপিক