আরও কমলো সয়াবিন তেলের দাম

সংগৃহীত ছবি

আরও কমলো সয়াবিন তেলের দাম

অনলাইন ডেস্ক

দেশের বাজারে বোতলজাত সয়াবিন তেলের দাম আবারও কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাঁচ টাকা কমিয়ে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম করা হয়েছে ১৬৯ টাকা। বর্তমানে বাজারে প্রতি লিটার সয়াবিন তেল ১৭৪ টাকায় বিক্রি হচ্ছে। সয়াবিন তেলের পাশাপাশি খোলা পাম তেলের দামও লিটারে চার টাকা কমানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে সয়াবিন ও পাম তেলের দাম কমানোর সিদ্ধান্তের কথা জানায়। আগামী রোববার থেকে নতুন এই দাম বাজারে কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সবশেষ গত ১৩ আগস্ট বোতলজাত সয়াবিনের দাম লিটারে পাঁচ টাকা কমানো হয়েছিল। এক মাসের ব্যবধানে আরেক দফা দাম কমাল ভোজ্যতেল ব্যবসায়ীরা।

ভোজ্যতেল বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠনটি জানিয়েছে, নতুন দাম কার্যকর হলে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম হবে ১৬৯ টাকা। আর পাঁচ লিটারের বোতলজাত সয়াবিনের দাম কমে দাঁড়াবে ৮২৫ টাকা। আর প্রতি লিটার খোলা পাম তেলের দাম হবে ১২৪ টাকা।

তেলের দাম কমানোর ঘোষণার আগে আজ দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ডিম, আলু ও দেশি পেঁয়াজের দাম বেঁধে দেওয়ার ঘোষণা দেন। তখন সয়াবিন তেলের দাম কমারও ঘোষণা দেন তিনি। পরে মিলমালিকদের সংগঠন বিজ্ঞপ্তি দিয়ে তেলের দাম কমানোর ঘোষণা দেয়।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক