মেসির জোড়া গোলে জয়রথ চলছে আর্জেন্টিনার

সংগৃহীত ছবি

মেসির জোড়া গোলে জয়রথ চলছে আর্জেন্টিনার

অনলাইন ডেস্ক

ল্যাটিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পোক্ত করলো আর্জেন্টিনা ফুটবল দল। আজ বুধবার লিওনেল মেসির জোড়া গোলে পেরুকে ২-০ গোলে হারিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। এ জয়ে ৪ ম্যাচ শেষে পূর্ণ ১২ পয়েন্টই আদায় করে নিলো মেসিবাহিনী।

পেরুর লিমায় আজ মেসিকে একাদশে রেখেই ছক সাজান লিওনেল স্কালোনি।

তবে ম্যাচটা ঘরের মাঠে বলেই কি-না, পেরু শুরু করেছিল খুনে মেজাজে। লক্ষ্য ছিল শুরুতেই গোল দিয়ে আর্জেন্টিনাকে বিভ্রান্ত করে দেওয়া। তবে পেরু কোচ হুয়ান রেয়নোসোর সেই পরিকল্পনা ভেস্তে গেছে আর্জেন্টিনার দুর্দান্ত কাউন্টার ফুটবলের কাছে। প্রথমার্ধেই চোখ ধাঁধানো দুটি গোল করেন মেসি।
ম্যাচ শেষ হয়ে যায় সেখানেই।

প্রথম একাদশে ফিরেই জোড়া গোল করে মেসি গড়ে ফেলেন ইতিহাস। ল্যাটিন অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে এখন সর্বোচ্চ গোলের মালিক তিনি। ল্যাটিন ফুটবলারদের মধ্যে তার গোল এখন ৩১। এতদিন বন্ধু উরুগুয়ের লুইস সুয়ারেজের সঙ্গে রেকর্ডটি ভাগাভাগি করে আসছিলেন মেসি।  

মেসি সুয়ারেজকে ছাড়িয়ে যান ম্যাচের ৩২ মিনিটেই। বাঁ পায়ের দুর্দান্ত প্লেসমেন্টে বল জালে পাঠান আর্জেন্টাইন অধিনায়ক। আক্রমণে ওঠা পেরুর কাছ থেকে বল পেয়ে প্রতি আক্রমণে ওঠে আর্জেন্টিনা। বাঁ প্রান্তে ছুটতে থাকা নিকোলাস গনজালেসকে বলটা দেন মেসিই। এরপর সেই গনজালেসের পাস থেকে দুই ডিফেন্ডার আর পেরু গোলরক্ষককে পরাস্ত করেন মেসি।

মিনিট দশেক পর দ্বিতীয় গোলের দেখা পায় আর্জেন্টিনা, এবারও গোলদাতা মেসি। সেই বাঁ প্রান্ত থেকে আসা বল ধরেই বাঁ পায়ের দারুণ আর একটি শট ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এবার বলটা আসে এনজো ফার্নান্দেজের কাছ থেকে। এরপর দারুণ এক ডামিতে হুলিয়ান আলভারেজ পেরু রক্ষণকে বোকা বানানোর পর মেসির শটে বল খুঁজে নেয় জাল।

মেসি পেয়ে যান হ্যাটট্রিকের দেখাও। দ্বিতীয়ার্ধে ট্যাপ-ইন হ্যাটট্রিক করেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। এরপর ম্যাচে একাধিক সুযোগ তৈরি করলেও, গোল আর হয়নি। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আন্তর্জাতিক ফুটবলে এটি আর্জেন্টিনার টানা ১৩ জয়।

news24bd.tv/SHS