ইসরায়েলের আক্রমণ হায়েনার মতো নৃশংস: সৌদি যুবরাজ

সংগৃহীত ছবি

ইসরায়েলের আক্রমণ হায়েনার মতো নৃশংস: সৌদি যুবরাজ

অনলাইন ডেস্ক

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেছেন, গাজায় বেসামরিক লোকজনকে টার্গেট করাকে হায়েনার মতো অপরাধ ও নৃশংস হামলা বলে বিবেচনা করে সৌদি আরব। ফিলিস্তিন ও ইসরায়েল যুদ্ধ নিয়ে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে ফোনে আলাপের সময় তিনি এ কথা বলেন। খবর আরব নিউজের।

৭ অক্টোবর হামাসের হামলার জবাবে গাজায় বসবাসরত ২৩ লাখ মানুষের বিরুদ্ধে পূর্ণাঙ্গ অবরোধ আরোপ করেছে ইসরায়েল।

এতে গাজার ২৩ লাখ মানুষের জীবন কঠিন এক নির্মমতার মুখে। একদিকে বোমা হামলা, অন্যদিকে চারদিকে নাই নাই অবস্থা।

এসব সামরিক অভিযান বন্ধের জন্য শক্তিশালী উদ্যোগ নেওয়ার ওপর গুরুত্ব দিয়ে প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেন, এই উত্তেজনা প্রশমন করতে হবে। কারণ, এতে আঞ্চলিক ও বৈশ্বিক নিরাপত্তা, শান্তি ও স্থিতিশীলতা হুমকির মুখে পড়তে পারে।

এর আগে ইরান, তুরস্ক ও লেবাননের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে একই বিষয়ে কথা বলেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান। বুধবার তিনি জেদ্দায় ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে কথা বলেন।

একই দিনে লেবাননের পররাষ্ট্রমন্ত্রী আবদাল্লাহ বু হাবিবের সঙ্গেও সাক্ষাৎ করেন। তিনি বলেছেন, গাজায় চলমান যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক ও আঞ্চলিক সব পক্ষের সঙ্গে যোগাযোগ করছে সৌদি আরব। গাজা পরিস্থিতি নিয়ে ওআইসির জরুরি অধিবেশনের এক ফাঁকে হোসেন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনিদের পক্ষে অনড় প্রতিশ্রুতি দিচ্ছে সৌদি আরব। ফিলিস্তিনি জনগণের জন্য বৈধ অধিকার ও তা নিশ্চিত করার জন্য বিস্তৃত একটি শান্তি পরিকল্পনার উদ্যোগকে সমর্থন করে সৌদি আরব।

news24bd.tv/আইএএম