দেবের বাঘা যতীনকে টেক্কা দিলো 'দশম অবতার'?

দেবের বাঘা যতীনকে টেক্কা দিলো 'দশম অবতার'?

অনলাইন ডেস্ক

ওপার বাংলায় পুজো উপলক্ষে মুক্তি পেয়েছে 'বাঘা যতীন', 'দশম অবতার' সিনেমা। এছাড়া আরও কিছু সিনেমাও মুক্তি পেয়েছে। দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বাঙালির ভূমিকা, বাঙালির বলিদানই উঠে এসেছে দেব অভিনীত 'বাঘা যতীন' সিনেমায়। বাঙালি বিপ্লবী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়কে নিয়ে টানটান ছবি বানিয়েছেন পরিচালক অরুণ রায়।

অন্যদিকে, সৃজিত মুখার্জি পরিচালনা করেছেন 'দশম অবতার' সিনেমা টানটান রহস্য নিয়ে। যেখানে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, জয়া আহসানসহ অনেকে।

তবে ব্যবসার অঙ্কে বারবার দশম অবতারের থেকে পিছিয়ে পড়ছে 'বাঘা যতীন'। টলি বাংলা বক্স অফিস (Tolly Bangla Box Office) এর রিপোর্ট বলছে, দশমীতেও বাঙালি মজল সৃজিত মুখোপাধ্যায়ের থ্রিলারেই।

বিক্রি হয়েছে ১১.২৩ হাজার টিকিট। যা নবমীর (সোমবারে ১৭ হাজার) থেকে অনেকটাই কম। বাঘা যতীনের টিকিট বিক্রি হল ৮.৭৮ হাজার (সোমবারে টিকিট বিক্রি হয় ১৩ হাজার)। আর রক্তবীজের আয় ৮.৪৫ হাজার ( সোমবারে টিকিট বিক্রি হয়েছিল ১১ হাজার)।

এসভিএফের তরফ থেকে দশমীর রাতে টুইট করে জানানো হয়, ৫ দিনে ১.৮ লাখ দর্শক দেখেছে দশম অবতার।

বাঘা যতীন অভিনেতা, প্রযোজক দেব টুইটারে লিখলেন, ‘৯৫-এর বেশি শো হাউজফুল/ প্রায় ভর্তি ছিল দশমীতে। এভাবেই আমাদের সমর্থন করুন। ’

বাঘা যতীন আর দশম অবতার দুটি সিনেমাই একেবারে ভিন্ন ধর্মী। সৃজিতের কপ ইউনিভার্সের চতুর্থ সিনেমা দশম অবতার। এর আগে ‘২২ শ্রাবণ’, ‘ভিঞ্চিদা’, ‘দ্বিতীয় পুরুষ’-এ পুলিশ অফিসার হিসেবে এসেছে প্রবীর রায়চৌধুরী, বিজয় পোদ্দার, অভিজিৎ পাকরাশি। এই সিনেমায় পাকরাশি না থাকলেও, একসঙ্গে এলেন প্রবীর আর বিজয়। ট্রেলার থেকেই আঁচ পাওয়া গিয়েছিল এই সিনেমায় ভিলেন যিশু। আসলে দশম অবতারের গল্প হল কীভাবে যিশুকে পাকরাও করল দুই দুঁদে অফিসার।  

অন্য দিকে, দেবের বাঘা যতীন সিনেমা তুলে ধরে ভারতের স্বাধীনতায় বাঙালির আত্মত্যাগ। স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় শুধু নয়, আরও বহু নাম না জানা, অখ্যাত বিপ্লবীর গল্প শোনায় এই সিনেমা। তবে দেখা গেল, বিপ্লবের বীর গাঁথাকে হারিয়ে দিয়েছে খুনের রহস্য।  

দশম অবতার নবমী অবধি অর্থাৎ ৫ দিনে আয় করেছিল ৩.৫ কোটি। দশমীর আয় মিলিয়ে ছবি পৌঁছল ৪ কোটির দোরগোড়ায়।  সেভাবে চর্চায় না থাকলেও, হলে ভালোই ফল করছে রক্তবীজ।

news24bd.tv/TR

 
 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর