কাতারের পর তুরস্কে যাবেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

কাতারের পর তুরস্কে যাবেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

গাজায় ইসরায়েলের বর্বর আগ্রাসন শুরুর পর দ্বিতীয় দফায় কাতার সফরে গেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান। আজ (মঙ্গলবার) সকালে তিনি দোহার উদ্দেশ্যে রাজধানী তেহরান ছাড়েন।

ইরানের গণমাধ্যম পার্সটুডে জানায়, গাজার বেসামরিক জনগণের ওপর ইসরায়েল যে বর্বর আগ্রাসন চালাচ্ছে তার অবসানের জন্য নতুন সম্ভাব্য পদক্ষেপের বিষয়ে কাতারের সঙ্গে আলোচনার জন্য তিনি এই সফর করছেন। আমির আব্দুল্লাহিয়ানের সঙ্গে ইরানের একটি রাজনৈতিক প্রতিনিধিদল রয়েছে।

এই সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ান কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি এবং দেশটির প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুর রহমান আলে সানির সঙ্গে সাক্ষাৎ করবেন।

দুই সপ্তাহ আগে আমির আব্দুল্লাহিয়ান আঞ্চলিক সফরের অংশ হিসেবে কাতার সফর করেছিলেন। সে সময় তিনি ইরাক, সিরিয়া এবং লেবাননও সফর করেন। কাতারে এই সফরের পর ইরান এবং কাতারের পররাষ্ট্রমন্ত্রী তুরস্কের সরকারি কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য আঙ্কারা সফর করবেন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল গাজার ওপর বর্বর আগ্রাসন শুরু করেছে। এতে এ পর্যন্ত ৮ হাজার ৩০৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া, আহত হয়েছেন ২১ হাজার ৪৮ জন। পাশাপাশি ইসরায়েলি অবরোধের কারণে গাজা উপত্যকায় জ্বালানি, বিদ্যুৎ, পানি এবং খাদ্যের মারাত্মক সংকট দেখা দিয়েছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক