চালকের গলা কেটে ইজিবাইক ছিনতাই

চালকের গলা কেটে ইজিবাইক ছিনতাই

সিরাজগঞ্জের কামারখন্দে ইজিবাইক চালকের গলা কেটে হত্যার পর ইজিবাইক ছিনতাইয়ের ঘটনায় দুজনকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দীন।

আটক আসামিরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া উল্টরপাড়া এলাকার মৃত বাবু শেখের ছেলে খোকন শেখ (২৩) ও একই এলাকার ছামাদ শেখের ছেলে সাদ্দাম শেখ (২১)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মানিক প্রায় ৪ মাস আগে একটি ইজিবাইক কেনে।

প্রতিদিনের মতো গত মঙ্গলবার দুপুরে খাওয়া-দাওয়া শেষে ইজিবাইক নিয়ে ভাড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। অনেক রাত হলেও মানিক বাড়ি না ফিরলে পরিবারের সদস্যরা তার মুঠোফোনে একাধিকবার ফোন করে বন্ধ পায়। পরে বুধবার সকালে কামারখন্দ উপজেলার ঝাঐল উত্তরপাড়ার শীতল পাটি তৈরির একটি বেতের ক্ষেত থেকে মানিকের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় কামারখন্দ থানায় মানিকের মা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মানিকের মরদেহ শনাক্তের পর তথ্য-প্রযুক্তি ও নিখুঁত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত আসামিদের শনাক্ত করে বুধবার রাতভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামি খোকন শেখ ও সাদ্দাম শেখকে আটক করা হয়। পরে আসামি খোকনের দেওয়া তথ্যের ভিত্তিতে বেলকুচি থানা এলাকা থেকে নিহত মানিকের ইজিবাইকটি উদ্ধার করা হয়।

ঘটনার সঙ্গে জড়িত আসামি খোকন ও সাদ্দামকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, মানিক তাদের পার্শ্ববর্তী এলাকায় বসবাস করতো।

মানিকের ইজিবাইক নতুন হওয়ায় আসামি খোকন, সাদ্দাম ও করিম (ছন্মনাম) পরিকল্পনা করে যে, মানিকের ইজিবাইক ছিনতাই করে বিক্রি করে টাকা ভাগ করে নেবে। আসামিদের পরিকল্পনার অংশ হিসেবে খোকন এবং সাদ্দাম মানিকের বাড়িতে গিয়ে বিয়ের জন্য একটি মেয়ে দেখতে যাবে বলে মানিকের থেকে মোবাইল নম্বর নিয়ে আসে। ঘটনার দিন সন্ধ্যার দিকে আসামিরা নিহত মানিকসহ তার ইজিবাইকে করে তিনজন আসামি কামারখন্দ থানা এলাকার উদ্দেশ্যে রওনা হয়। ঘটনাস্থলে পৌঁছালে আটক আসামি সাদ্দাম ইজিবাইক থামাতে বলে।

ইজিবাইক থামালে তিনজন আসামি মিলে তাদের পূর্ব পরিকল্পনা মতে মানিকের গলায় ধারাল ছুরি ধরে ইজিবাইক থেকে নিচে নামতে বলে। নিচে নামলে আসামিরা তাকে শীতল পাটি তৈরির বেত বাগানে নিয়ে গিয়ে এন্ডিকাটার দিয়ে গলা কেটে হত্যা করে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। ইজিবাইকটি আসামি খোকনের বোন জামাই আশরাফুলের বাড়ি বেলকুচিতে রেখে যে যার বাড়ি চলে যায়।

জিজ্ঞাসাবাদ শেষে আসামিদেরকে আদালতে পাঠানো হয়েছে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক