শৈত্যপ্রবাহের বিষয়ে নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস

সংগৃহীত ছবি

শৈত্যপ্রবাহের বিষয়ে নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে শুক্রবার সকালে রাজধানীতে হালকা বৃষ্টি হয়েছে। দুপুরের পরে কমলেও আকাশ ছিল মেঘলা। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এ দিকে সোমবার কিংবা মঙ্গলবার থেকে কিছু এলাকায় শৈত্যপ্রবাহ দেখা যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ওমর ফারুক।

 

তিনি গণমাধ্যমকে জানান, শনিবার (৯ ডিসেম্বর) থেকে শীত বাড়তে পারে। ১১ কিংবা ১২ ডিসেম্বর (সোম অথবা মঙ্গলবার) থেকে কিছু অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। দেশের উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চল থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানান এ কর্মকর্তা।

অন্যদিকে জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আবদুল মান্নান বলেন, এ মাসের শেষ সপ্তাহের দিকে মৃদু শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা রয়েছে, সেটি পশ্চিম ও উত্তরাঞ্চলের সীমান্তবর্তী এলাকার মাঝে সীমাবদ্ধ থাকতে পারে।

আরও পড়ুন : যেদিন থেকে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামতে পারে 

তিনি বলেন, এ মাসের দ্বিতীয়ার্ধ অর্থাৎ ১৬ তারিখের পর থেকে মাসের শেষ সপ্তাহের মধ্যে প্রকৃত অর্থে শীতকাল শুরুর সম্ভাবনা রয়েছে।

কুয়াশা নিয়ে পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং উত্তরাঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়, সারা দেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা (১-৪) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।
news24bd.tv/aa