আইপিএল নিলামের আগে যেসব বাংলাদেশির নাম সরিয়ে নেওয়া হলো

সংগৃহীত ছবি

আইপিএল নিলামের আগে যেসব বাংলাদেশির নাম সরিয়ে নেওয়া হলো

অনলাইন ডেস্ক

আগামীকাল দুবাইতে হতে যাচ্ছে আগামী আইপিএলের মিনি নিলাম। এ নিলামের চূড়ান্ত তালিকায় ছিল বাংলাদেশের তিন পেসারের নাম। প্রাথমিক তালিকা থেকে মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলাম জায়গা করে নেন নিলামে। তবে মোস্তাফিজ ছাড়া আর কারও নামই উঠবে না আগামীকালের নিলামে।

আইপিএলের নিলাম থেকে তাসকিন এবং শরীফুলের নাম সরিয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) জানিয়েছে তারা। তবে বিশেষ বিবেচনায় থাকছে মোস্তাফিজের নাম।

বিসিবি জানিয়েছে, ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত আইপিএল খেলতে পারবেন মোস্তাফিজ।

নিলামে তার ভিত্তিমূল্য ২ কোটি রুপি। যা সর্বোচ্চ ক্যাটাগরি। গত দুই আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন বাঁহাতি এই পেসার। তবে এবার তাকে ধরে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি। তাই দল পেতে নিলামে নাম লেখাতে হয় মোস্তাফিজকে।

নিলামে তাসকিনের ভিত্তিমূল্য ধরা হয় ৭৫ লাখ রুপি। শরীফুলের ছিল ৫০ লাখ রুপি। মার্চের শুরুর দিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সাদা পোশাকে এই দুই পেসার দলের নিয়মিত সদস্য। মোস্তাফিজ টেস্ট খেলেন না ২০২২ সাল থেকে। তাই বিসিবির লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও নেই তিনি।

আগামীকাল দুপুর দেড়টায় দুবাইয়ে শুরু হবে আইপিএলের নিলাম। প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলাম অনুষ্ঠিত হবে দেশের বাইরে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক