গাজায় আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় নিহত ৫০

সংগৃহীত ছবি

গাজায় আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় নিহত ৫০

অনলাইন ডেস্ক

গাজা উপত্যকার আল রিমাল এলাকায় দুটি আবাসিক ভবনে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় মাত্র এক রাতের ব্যবধানে কমপক্ষে ৫০ জন নিহত এবং ১২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা। এ ঘটনায় আরও ৫০ জন ব্যক্তি নিখোঁজ রয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারকারীরা ধ্বংসস্তুপের ভেতর থেকে নিখোঁজ ব্যক্তিদের বের করে আনার চেষ্টা করছেন।  

ইসরায়েলি বাহিনী পূর্ব গাজার আল সুজাইয়া এলাকায় বেশ কয়েকবার বিমান হামলা চালায় এবং এতে অনেকে হতাহত হন।

এছাড়াও, মধ্য গাজার আল মুগরাবি সড়কে ইসরায়েলি বোমা হামলায় অনেকে হতাহত হয়েছেন।

অপরদিকে, ইসরায়েলি বাহিনী উত্তর গাজার আল সিনা এলাকায় অবস্থিত জাতিসংঘের ত্রাণ সহায়তা বিষয়ক সংস্থার সদর দপ্তরে বোমা হামলা চালিয়েছে। জাবালিয়া উদ্বাস্তু শিবিরে এক ইসরায়েলি হামলার পর ধ্বংসস্তুপের ভেতর থেকে ২৭ জনের মরদেহ এবং ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।  

জাবালিয়ায় অবস্থিত আন্তর্জাতিক রেড ক্রিসেন্টের সদর দপ্তরে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

দক্ষিণ গাজার খান ইউনিস এলাকায় এক ইসরায়েলি হামলার পর বেশ কিছু মরদেহ এবং আহত ব্যক্তিকে আল নাসের হাসপাতালে নেওয়া হয়েছে।

মধ্য গাজার নুসিরাত উদ্বাস্তু শিবিরে এক ইসরায়েলি হামলায় এক নারী নিহত এবং চারজন আহত হয়েছেন। শিবিরের ভেতরে অবস্থিত আল সালহি টাওয়ারকে গুঁড়িয়ে দেওয়া হয় এবং ধ্বংসস্তুপের ভেতর থেকে অনেকের মরদেহ উদ্ধার করা হয়।

৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েল-হামাস যুদ্ধে এ পর্যন্ত প্রায় ১৯ হাজার ৬৫০ জন ফিলিস্তিনি নিহত এবং ৫২ হাজার ৬০০ জন আহত হয়েছেন। হাজার হাজার ফিলিস্তিনি এখনও নিখোঁজ রয়েছেন।

news24bd.tv/ab