প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা রূপগঞ্জে হামলার শিকার মুক্তিযোদ্ধাদের

হামলার অভিযোগে রূপগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন আহত মুক্তিযোদ্ধারা- ছবি ২৫ ডিসেম্বরের।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা রূপগঞ্জে হামলার শিকার মুক্তিযোদ্ধাদের

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী জনাব আলহাজ্ব শাহজাহান ভূঁইয়ার পক্ষে প্রচারণা চালানোর সময় গোলাম দস্তগীর গাজীর সন্ত্রাসী হামলার শিকার মুক্তিযোদ্ধারা সুষ্ঠু বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এক সংবাদ ব্রিফিংয়ে হামলার শিকার এ মুক্তিযোদ্ধারা অভিযুক্তদের বিচার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা বলেন, ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ ১ রূপগঞ্জ আসনের স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব শাহজাহান ভূঁইয়ার কেতলি মার্কার প্রচারণার সময় গতকাল (২৫ ডিসেম্বর) বেলা ১১টা ৩০ মিনিটের দিকে চানপাড়া রাসেল নগর ইউনিয়নে মোট ২৭ জন বাঙালি জাতির বীর সন্তান বীর মুক্তিযোদ্ধাদের উপরে গোলাম দস্তগীর গাজীর পালিত সন্ত্রাস, কষিত সন্ত্রাসী শমসেরের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে আমাদেরকে আহত করা হয়েছে।

তারা বলেন, আমাদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা হাসান মাসুদ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করিয়ে এসেছেন এবং যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক সাহেব আহত অবস্থায় আছেন। এ নিয়ে গতকাল ২৫ তারিখ ফৌজদারি কার্যবিধির ১৫৪ ধারায় রূপগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে, মামলার বাদী জনাব চান মিয়া বীর মুক্তিযোদ্ধা, কোনো এক অজানা রহস্যের কারণে এই শমসের বাহিনীর প্রধান শমসেরকে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হয় নাই। কিছুদিন আগেও তাকে ডিবি পুলিশ গ্রেপ্তার করেছিল কিন্তু গাজীর শক্তির কারণে তাকে আর ডিবি পুলিশ রাখতে পারে নাই।

অভিযোগ করে মুক্তিযোদ্ধারা বলেন, যখনই শমসেরকে গ্রেপ্তার করা হয় তখনই সে গাজীর বাড়িতে গিয়ে আশ্রয় নেয়।

এখনও তাকে পুলিশ গ্রেপ্তার করছে না। গাজীর বাড়িতেই আছে। পুলিশ আবার গ্রেপ্তার করলেও তাকে গাজী তার পাওয়ার খাটিয়ে শক্তি খাটিয়ে যেভাবেই হোক ছাড়িয়ে আনে। আমরা চাই তাকে দ্রুত গ্রেপ্তার করা হোক। তদন্ত করে বিচার করা হোক।

সংবাদ সম্মেলনে তারা বলেন, চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে গাজীর সন্ত্রাসী শমশেরের নেতৃত্বে ১২৮টি মাদকের কেন্দ্র পরিচালিত হয়। গাজী ও গাজীর পুত্র পাপ্পা গাজী এবং তাদের এপিএস এমদাদ এর নেতৃত্বে এই সমস্ত মাদকের কারবার পরিচালনা করে শমসের। এখান থেকে কোটি কোটি টাকা মাসোয়ারা পায় গাজী পরিবার ও এপিএস এমদাদ।

আমাদের আবেদন, প্রধানমন্ত্রী জননেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কাছে। আমরা মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে এক হাতে জীবন অন্য হাতে অস্ত্র নিয়ে দেশ রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েছিলাম, মুক্তিযুদ্ধের ৫৩ বছর পর আমাদের ওপর এই ধরনের নিষ্ঠুর ধৃষ্টতা পূর্ণ সন্ত্রাসী হামলার বিচার আপনার কাছে আমরা চাই। পুরো রূপগঞ্জ জুড়ে গোলাম দস্তগীর গাজীর কুকীর্তি, জোরপূর্বক জমি দখল, মাদকের শেল্টার, বর্তমানে নির্বাচন কালীন সময়ে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা, পোস্টার ফেস্টুন ছিঁড়ে ফেলা, স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের বাড়িঘরে হামলা করে লুটপাট করা, টাকা-পয়সা খরচ করে মিথ্যা মামলায় জর্জরিত করা, বিভিন্ন সন্ত্রাসীদের দিয়ে ভয়ভীতি দেখানোসহ সকল ধরনের অপকর্মে লিপ্ত গাজী ও গাজীপুত্র পাপ্পা গাজী এবং তার এপিএস এমদাদ।

মুক্তিযোদ্ধারা বলেন, ১৫ বছরের ব্যবধানে তাদের তৈরি সাম্রাজ্য হারিয়ে যাওয়ার ভয় শঙ্কিত হয়ে তারা এখন আমাদের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। আমরা মুক্তিযোদ্ধারা জাতির বীর সন্তান আমরা জননেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কাছে সুষ্ঠু তদন্ত করে এর সঠিক বিচার আবেদন করছি।

জননেত্রী রাষ্ট্রনায়ক শেষ হাসিনার সুস্পষ্ট নির্দেশনাতেই আলহাজ্ব শাহজাহান ভূঁইয়া রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। সুতরাং স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির অনুমোদন এই হয়েছে। তিনি বলেছেন স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন অংশগ্রহণ করতে কোন বাধা নেই দলের পক্ষ থেকে। তাদের কোন বাধা দেওয়া হবে না। ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে যাতে ভোট উৎসব হয় এজন্যই স্বতন্ত্র প্রার্থী নির্দ্বিধায় তাদের প্রচারণার কাজ চালাতে পারবে সেই লক্ষ্যেই আমরা প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছিলাম। কিন্তু গাজীর সন্ত্রাসীরা আমাদের উপর সন্ত্রাসী হামলার কারণে আমরা ভীত সন্ত্রস্ত।

তারা বলেন, গণমাধ্যমের মাধ্যমে দেশবাসীকে অবগত করতে চাই যে নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে গাজী তার পালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে অপরাধ জগতের এক অন্ধকার অভয়ারণ্য সৃষ্টি করেছেন। সুস্থ তদন্তের মাধ্যমে এই সন্ত্রাসী অভয়ারণ্যের কাছ থেকে আমরা নিস্তার চাই।

সোমবার (২৫ ডিসেম্বর) চনপাড়া বস্তিতে সন্ত্রাসী সমশেরের এর নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। এসময় কয়েকজন মুক্তিযোদ্ধা আহত হন। এ ঘটনায় এদিন সন্ধ্যায় রূপগঞ্জ পুলিশ ৬ জনকে আটক করে। এসময় জব্দ করা হয় বেশ কয়েকটি মোটরসাইকেল।

জানা গেছে, রূপগঞ্জে স্বতন্ত্র প্রার্থী শাজাহান ভূঁইয়া লড়ছেন কেটলি মার্কা নিয়ে। দিনভর বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। তার পক্ষে সকালে চনপাড়ায় প্রচারণা চালাতে যান কয়েকজন মুক্তিযোদ্ধা। লিফলেট বিতরণের সময় তাদের ওপর হামলা চালায় নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজীর সমর্থকরা। এ নিয়ে রূপগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা ঘটনার বিস্তারিত তুলে ধরেন।

এই রকম আরও টপিক