হোয়াটসঅ্যাপে আসছে এআই চ্যাটবট

ফাইল ছবি

হোয়াটসঅ্যাপে আসছে এআই চ্যাটবট

অনলাইন ডেস্ক

সব জায়গায় এখন এআই অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তার ছোঁয়া। মাইক্রোসফট, গুগলে অনেক আগেই যুক্ত হয়েছে এআই। এখন হোয়াটসঅ্যাপেও এই সুবিধা পাবেন। জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতে বিভিন্ন সময় অনেক ফিচার যুক্ত করে প্ল্যাটফর্মটি।

এবার মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসতে চলেছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স। এজন্য হোয়াটসঅ্যাপের ডিজাইন কিছুটা পরিবর্তন করা হবে। নতুন আদলে কেমন হবে হোয়াটসঅ্যাপের ডিজাইন- তার রোল আউট চলছে বিটা সংস্করণে।

প্রথম ধাপে শুধু অ্যান্ড্রয়েড সংস্করণেই এআই চ্যাট ফিচারের রোল আউট দেখা যাবে।

চলতি বছরের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ এআই চ্যাটবোটের সাপোর্ট চালু করার কথা জানিয়েছিল। বর্তমানে এআই চ্যাটবট কেবল আমেরিকান ইউজাররা পাচ্ছেন।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ২.২৩.২৪.২৬ এই ভার্সন আপডেট করা হয় তাহলে কিছু ব্যবহারকারী নতুন শর্টকাট দেখতে পাবেন, যা এআইভিত্তিক চ্যাটের জন্য তৈরি হয়েছে।

মূল চ্যাট লিস্টের ডানদিকে একটি ফ্লোটিং অ্যাকশন বাটন থাকছে। সাদা রঙের একটি বাটনের চারদিকে রয়েছে বিভিন্ন রং দিয়ে তৈরি একটি রিং। নতুন চ্যাট বাটনের ওপরে এটি দেখা যাবে।

চ্যাটবটের সাহায্যে ব্যবহারকারীদের যাবতীয় অনুসন্ধানের জবাব দেওয়া যাবে। এর পাশাপাশি রিং ব্যবহার করে ওয়েব সার্চও করা যাবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

news24bd.tv/aa