ইসরায়েলের ইলাত বন্দরে হামলা চালালো হুথি

সংগৃহীত ছবি

ইসরায়েলের ইলাত বন্দরে হামলা চালালো হুথি

অনলাইন ডেস্ক

ইসরায়েলের ইলাত বন্দর এবং লোহিত সাগরে চলমান একটি পণ্যবাহী জাহাজে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথি। খবর আল জাজিরার।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) হুথির সামরিক শাখার মুখপাত্র ইয়াহিয়া সারি জানান, আমরা ইসরায়েলের ইলাত বন্দরে এবং অধিকৃত ফিলিস্তিনের আরও কিছু অঞ্চলে ড্রোন হামলা চালিয়েছি। পাশাপাশি, তিনবার হুশিয়ার করার পরেও আমাদের কথা না শোনায় আমরা লোহিত সাগরে চলাচলরত অবস্থায় এমএসসি ইউনাইটেড নামের একটি জাহাজেও হামলা চালিয়েছি।

হামলার ঘটনা স্বীকার করে জাহাজ প্রতিষ্ঠান এমএসসি মেডিটারেনিয়ান জানায়, এমএসসি ইউনাইটেড-৩ জাহাজটি সৌদি আরবের কিং আব্দুল্লাহ বন্দর থেকে পাকিস্তানের করাচির উদ্দেশ্যে যাত্রা করেছিলো। হামলার ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। হামলার ঘটনাটির বিষয়ে যুক্তরাষ্ট্রের নেতৃত্বে গঠিত টাস্কফোর্সকে জানানো হয়েছে।

যুক্তরাজ্যের মেরিটাইম ট্রেড অপারেশন জানায়, ইয়েমেনের হোদিদাহ বন্দর থেকে ৬০ নটিক্যাল মাইল দূরে এই হামলার ঘটনা ঘটে।

জাহাজ প্রতিষ্ঠানের বিবৃতির কয়েক ঘন্টা আগে তারা আকাশে ড্রোন দেখতে পেয়েছিলো এবং বিস্ফোরনের শব্দ শুনেছিলো বলে জানিয়েছিলো।

ইয়েমেনের ওপর প্রান্তে অবস্থিত পূর্ব আফ্রিকার দেশ ডিজিবৌতি থেকে আল জাজিরার রসূল সরদার জানান, লোহিত সাগরে একটি বাণিজ্যিক জাহাজে দুটি আত্মঘাতী ড্রোন হামলা চালিয়েছে।

এর আগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ভোরে হোদিদাহ বন্দরের কাছেই আরও একটি বাণিজ্যিক জাহাজে হামলা চালায় হুথি।

news24bd.tv/ab