ইমরান খানের দলের প্রার্থীর কাছে হারলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

ইমরান খানের দলের প্রার্থীর কাছে হারলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নিসার জাটের কাছে প্রায় ২০ হাজার ভোটে হেরে গেলেন পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। রানা সানাউল্লাহর সঙ্গে জাতীয় পরিষদের-১০০ তম আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নিসার জাট।

পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই জানিয়েছে, বেসরকারি ফলাফল অনুযায়ী, রানা সানাউল্লাহ পেয়েছেন ১ লাখ ১২ হাজার ৪০৩ ভোট। সেখানে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিসার জাট পেয়েছেন ১ লাখ ৩১ হাজার ৯৯৬ ভোট।

অর্থাৎ ১৯ হাজার ৫৯৩ ভোটের ব্যবধানে রানা সানাউল্লাহকে হারিয়েছেন নিসার জাট।

নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-এনের (পিএমএল-এন) টিকিটে নির্বাচন করেছিলেন রানা সানাউল্লাহ। তার পরাজয় নওয়াজ শরীফের দলের জন্য আরেকটি বড় ধাক্কা।

২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করা হয়।

এরপর পাকিস্তানে সরকার গঠন করে শাহবাজ শরীফের নেতৃত্বাধীন মুসলিম লীগ-এন। ওই সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছিলেন রানা সানাউল্লাহ।

আল জাজিরার সবশেষ ফলাফল মতে, ন্যাশনাল অ্যাসেম্বলির ২৬৫টি আসনের মধ্যে (২৬৬টি আসনের মধ্যে একটিতে ভোট স্থগিত করা হয়) এখন পর্যন্ত ১৫৬টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬২টিতেই জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। যার বেশিরভাগই পিটিআই সমর্থিত।

আর সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৪৬টি আসন। তরুণ নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল জারদারি ভুট্টোর পাকিস্তান পিপল’স পার্টি নিশ্চিত করেছে ৩৯টি আসন। আর অন্যান্য দল পেয়েছে ৯টি।

আরও পড়ুন: ইমরান খানপন্থী স্বতন্ত্র প্রার্থীর কাছে হারলেন নওয়াজ শরিফ

news24bd.tv/তৌহিদ