আকাশ থেকে গাজায় মানবিক সাহায্য ফেললো যুক্তরাষ্ট্র

গাজার ক্ষুধার্ত অধিবাসীদের জন্য বিমান থেকে মানবিক সাহায্য ফেলেছে যুক্তরাষ্ট্র।

আকাশ থেকে গাজায় মানবিক সাহায্য ফেললো যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

গাজার ক্ষুধার্ত অধিবাসীদের জন্য বিমান থেকে মানবিক সাহায্য ফেলেছে যুক্তরাষ্ট্র। শনিবার (২ মার্চ) তিনটি সি-১৩০ বিমান থেকে ৩৫ হাজার প্যাকেট খাবার ফেলা হয়। গাজার এমন একটি জায়গায় ত্রাণের প্যাকেট ফেলা হয়েছে যেখানে চারভাগের একভাগ মানুষ দূর্ভিক্ষের কাছাকাছি অবস্থান করছে। খবর রয়টার্সের।

বিমান থেকে ত্রাণ সরবরাহ জারি থাকবে এবং এই কার্যক্রমে ইসরায়েলের সমর্থন আছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

রোববার (৩ মার্চ) মিশরে যুদ্ধবিরতি নিয়ে আলোচনার বিষয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে রাফাহ এলাকায় একটি তাঁবুতে ইসরায়েলি হামলায় ১১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। পাশাপাশি, রাফার একটি হাসপাতালের পাশে এক ইসরায়েলি হামলায় ৫০ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চাইলেন ১২ দেশের ২০০ এমপি

হামলার ব্যাপারে ইসরায়েল কোনো মন্তব্য করেনি। তবে গাজার খান ইউনিস, মধ্য গাজা এবং রিমাল এলাকায় হামলা চালিয়ে ৩১ জন সন্ত্রাসীকে হত্যার কথা স্বীকার করেছে তারা।

এদিকে, ১০ মার্চ শুরু হতে যাওয়া রমজানের আগেই যুদ্ধবিরতি সম্পাদিত হবে বলে আশা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

উত্তর গাজার বিত হানুন এলাকায় খাবার খুঁজতে গিয়ে ইসরায়েলি হামলায় তিনজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালে অপুষ্টি ও পানিশূন্যতায় ১৩টি শিশুর মৃত্যু হয়েছে।

খাবারের জন্য জড়ো হওয়া ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলায় ১১৫ জন নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র শুক্রবার (১ মার্চ) আকাশ থেকে ত্রাণ সরবরাহের ঘোষণা দেয়।

news24bd.tv/ab