দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-তামিমসহ ১৬ বাংলাদেশি

দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-তামিমসহ ১৬ বাংলাদেশি

দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-তামিমসহ ১৬ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

বিপিএল শেষে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ঘরের মাঠের সিরিজে বিশ্রামে আছেন সাকিব আল হাসান। তবে আসন্ন দ্য হান্ড্রেডে দেখা যেতে পারে এই অলরাউন্ডারকে। ইংল্যান্ডের জমকালো এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার আগ্রহ দেখিয়ে ড্রাফটে নাম দিয়েছেন সাকিব।

আগামী ২০ মার্চ অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেডের ড্রাফট।

যেখানে বাংলাদেশের ১৫ ক্রিকেটার নাম দিয়েছেন। পুরুষ দলের থেকে সাকিব ছাড়াও আছেন তামিম ইকবাল, জাকের আলীরা। তাছাড়া নারী দলের পেস বোলিং অলরাউন্ডার জাহানারা আলমও নাম দিয়েছেন।

৭৫ হাজার পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে আছেন সাকিব।

আগে তিনবার ড্রাফটে নাম দিয়েছিলেন বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার, তবে দল পাননি কোনোবারই। তামিম ও লিটনের ভিত্তি মূল্য ৬০ হাজার পাউন্ড, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের ৫০ হাজার পাউন্ড।

এ ছাড়া বাংলাদেশ থেকে নাম লেখানো তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শামীম হোসেন, জাকের আলি, সৌম্য সরকার, রনি তালুকদার, তানজিদ হাসান, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম, হাসান মাহমুদের কোনো মূল্য ধরা হয়নি।

২২ দেশের ৮৯০ জন ক্রিকেটার এই টুর্নামেন্টের ড্রাফটে নিজেদের নাম জমা দিয়েছেন। তবে মাত্র ৭৫টি জায়গা খালি রয়েছে।  

ছেলেদের টুর্নামেন্টে অংশ নেয়া ৮ দল ১০ জন করে ক্রিকেটার রিটেইন করতে পারবে। নারী টুর্নামেন্টের দলগুলো ৮জন করে রিটেইন করতে পারবে। এরই মধ্যে রিটেইন তালিকা জমা দেয়ার দিনক্ষণ শেষ হয়েছে। দলগুলো ১৩৭জন ক্রিকেটার রিটেইন করেছে।

প্রতিটি দলের স্কোয়াড হতে পারবে ১৬ জনের। টুর্নামেন্টের আগে ওয়াল্ড কার্ড ড্রাফটের মাধ্যমেও ক্রিকেটারদের দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ড্রাফটে থাকা ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ডেভিড মালান, অলি পোপ ও জেসন রয়।

এ ছাড়া ভারতের জেমিমা রদ্রিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষও ড্রাফটে নাম দিয়েছেন। নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল, সুজি বেটস, টিম সাউদি ও রাচিন রবীন্দ্র রয়েছেন ড্রাফটের তালিকায়। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে নাম দিয়েছেন টিম ডেভিড ও ম্যাথু ওয়েড।

news24bd.tv/aa