রিকশাওয়ালা সেজে ছিনতাই চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

প্রতীকী ছবি

রিকশাওয়ালা সেজে ছিনতাই চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

রাজধানীর শাহজাহানপুরে ছিনতাই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে শাহজাহানপুর থানা পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে ৪০ হাজার টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত দুটি রিকশা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. দেলোয়ার হোসেন, মো. কামরুজ্জামান মোল্লা, মো. জাকির হোসেন ওরফে বড় জাকির ও মো. জাকির হোসেন ওরফে ছোট জাকির।  

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে শাহজাহানপুর থানা কম্পাউন্ডে প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান।

তিনি বলেন, গত ৫ মার্চ সকালে  একজন কাপড় ব্যবসায়ী ও তার ছেলে পাইকারি কাপড় কেনার জন্য চুয়াডাঙ্গা থেকে ট্রেনে করে কমলাপুর স্টেশনে আসেন। তারা কমলাপুর হতে বঙ্গবাজার যাওয়ার জন্য একটি রিকশা ভাড়া করেন। রিকশাওয়ালা কৌশলে তাদের উত্তর শাহজাহানপুর এলাকায় নিয়ে যায়। সেখানে আগে থেকেই অবস্থান করা রিকশাওয়ালার সহযোগীরা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে রিকশার গতিরোধ করে।

এসময় তারা ভয়ভীতি দেখিয়ে ব্যবসায়ীর সঙ্গে থাকা ১ লাখ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। এ ঘটনায় ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে গত ৫ মার্চ শাহজাহানপুর থানায় মামলা হয়।

উপ-পুলিশ কমিশনার বলেন, শাহজাহানপুর থানা পুলিশ ঘটনার রহস্য উদঘাটন, অভিযুক্তদের গ্রেপ্তার এবং ছিনতাইয়ের টাকা উদ্ধারে তৎপরতা শুরু করে। ঘটনাস্থল ও আশপাশ এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর গতকাল বুধবার রাতে ডেমরা ও মালিবাগ মোড় এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, এ চক্রের সদস্যরা রেলস্টেশন, বাস টার্মিনাল ও লঞ্চ ঘাটে রিকশাওয়ালা বেশে অবস্থান নেয়। চক্রের অন্যান্য সদস্যরা সুবিধাজনক স্থানে থাকে। তারা যাত্রীদের রাস্তা না চেনার সুযোগে বা ভুল বুঝিয়ে নিজেদের অবস্থানে নিয়ে যায়। তারপর তাদের সর্বস্ব লুট করে নিয়ে পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের শাহজাহানপুর থানায় করা মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/SHS ​​​​​